ডিআইইউতে এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাবের যৌথ উদ্যোগে এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতার ঢাকা আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই ভবনে।

সারা দেশ থেকে আসা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪ শ ৫৬টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এরমধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৪১ জন শিক্ষার্থীর অংশগ্রহণে ৪৭টি দল এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিকেল ৩:০০টায় প্রতিযোগিতা শুরু হয় এবং একটানা পাঁচ ঘণ্টাব্যাপী প্রতিযোগিরা ১০টি সমস্যার সমাধান করে। প্রতিযোগিতায় কোডমার্শাল অনলাইন জাজিং প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়।

এসিএম আইপিসি অনলাইন প্রিলিমিনারি প্রতিযোগিতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উত্তরা ক্যাম্পাসের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করে।

প্রতিযোগিতার বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন: http://algo.codemarshal.org/contests/icpc-dhaka-preli-2017/standings

Please Share This Post.