ডাচ-বাংলা ব্যাংককে সাইবার নিরাপত্তা দেবে ই-জেনারেশন

ডাচ-বাংলা ব্যাংকে সাইবার নিরাপত্তা দিতে কাজ করবে দেশের অন্যতম শীর্ষ তথ্যপ্রযুক্তি সেবাদাতা ও পরামর্শক কোম্পানি ই-জেনারেশন লিমিটেড। এ লক্ষ্যে সম্প্রতি উভয় প্রতিষ্ঠান এক সমঝোতা চুক্তি স্বাক্ষর করে। এ চুক্তির আওতায় ই-জেনারেশন ডাচ-বাংলা ব্যাংকের তথ্যের সুরক্ষায় ক্যাসপারস্কি সল্যুশন্স প্রদানের পাশাপাশি সবধরনের পরামর্শ ও কারিগরি সুবিধা দেবে।

ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদ এবং ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান এর উপস্থিতিতে ডাচ-বাংলা ব্যাংকের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট (আইটি অপারেশন) ইমদাদুল হক খান এবং ই-জেনারেশনের প্রধান ব্যবসা উন্নয়ন কর্মকর্তা মনোয়ার হোসেন খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রতে স্বাক্ষর করেন।

ক্যাসপারস্কি পরিবেশক অফিস এক্সট্রাক্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক কে শামসি তাবরেজ এবং ই-জেনারেশনের অপারেশনস হেড এমরান আবদুল্লাহ উপস্থিত ছিলেন।

ডাচ-বাংলা ব্যাংক তথ্যপ্রযুক্তিগতভাবে এবং উদ্ভাবনী ব্যাংকিংয়ে দেশের অন্যতম শীর্ষ ব্যাংক। প্রতিষ্ঠানটি গ্রাহকের অবিচল আস্থা ধরে রাখতে নিজেদের ব্যাংকিং কার্যক্রমে তথ্যের সর্বোচ্চ নিরাপত্তা দিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে।

ই-জেনারেশন দেশের অন্যতম শীর্ষ ব্যবস্থাপনা পরামর্শক, তথ্যপ্রযুক্তি সেবা ও আউটসোর্সিং কোম্পানি। কোম্পানিটি ক্যাসপারস্কি ল্যাবের প্রধানতম ব্যবসায়িক অংশীদার। ই-জেনারেশন ২০০৩ সাল থেকে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ব্যাংকিং প্রতিষ্ঠানে ওরাকল, সিসকো এবং মাইক্রোসফট সল্যুশন্স সহ তথ্য নিরাপত্তা সেবা ও প্রশিক্ষণ দিয়ে আসছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.