ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট মিলবে অনলাইনে

চিকিৎসার প্রয়োজন মানুষকে সঠিক ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার লক্ষে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট ভিত্তিক ওয়েবসাইট ও কল সেন্টার নিয়ে ডকটোরোলা ডট কম এর যাত্রা শুরু।

শনিবার মরিয়ট কনভেনশন সেন্টারে দেশের বিশেষজ্ঞ ডাক্তার এবং স্বাস্থ্য, আইসিটি ও স্টার্টআপ সেন্টারের ব্যক্তিদের উপস্থিতিতে এর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বেসিসের সভাপতি শামীম আহসান এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ডা. এম এ রউফ সরদার।

অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ১ বছর আগে সীমিত আকারের ডকটোরোলা ডট কম কার্যক্রম যাত্রা শরু হয়। ইত্যেমধ্যে দেশব্যাপি ২ হাজারে বেশি রোগীকে সেবা প্রদান করা হয়। বর্তমানে এই সেবায় ২শ’ হাসপাতাল ও কয়েক হাজারের বেশি ডাক্তার যুক্ত আছেন।

এই সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মতিন ইমন বলেন, ‘দেশে বিভিন্ন খাতে প্রযুক্তি অগ্রগামী ভূমিকা রাখছে, কিন্ত চিকিৎসা খেতে সেই তুলনায় অগ্রগতি কম। তাই চিকিৎসার সব ধরনের সহায়তা নিয়ে ডকটোরোলা ডটকম এগিয়ে এসেছে।’

বেসিসের সভাপতি শামীম আহসান বলেন, ‘যে ভাবে আমাদের দেশ প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে, আগামীতে গুগল, ফেসবুকের এর প্রতিষ্ঠান বাংলাদেশে তৈরি হবে। তরুণরা প্রযুক্তিতে এগিয়ে যাবে যার ফলে দেশে অর্থনীতিতে অবদান রাখবে।’

ডকটোরোলা ডট কমের পক্ষ থেকে সেবাটি বিনামূল্যে দেয়া হচ্ছে। এই সেবার মাধ্যমে ডাক্তারের জন্য দীর্ঘ লাইনের দাঁড়ানো অথবা ডাক্তারের সহকারীকে বার বার ফোন দেয়া থেকে বেঁচে যাবেন রোগিরা। ডকটোরোলার বিশাল ডাটাবেস থেকে ডাক্তারদের সর্ম্পকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

ওয়েবসাইট লিংক: doctorola.com

সিনিউজভয়েস/ডেক্স