ডব্লিউবিএএফ’র বাংলাদেশি সিনেটর হলেন গোলাম মনোয়ার কামাল

সম্প্রতি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম (ডব্লিউবিএএফ)-এর বাংলাদেশের সিনেটর হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মনোয়ার কামাল।

এ নিয়োগপ্রাপ্তির ফলে গোলাম মনোয়ার কামাল মূলত বৈশ্বিক পুঁজিবাজারে একজন প্রভাবশালী ব্যাক্তি হিসেবে স্বীকৃতি পেলেন। এখন থেকে তিনি ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। পাশাপাশি তিনি বাংলাদেশের অর্থনীতির পুনর্গঠনে দেশীয় ও আন্তর্জাতিক স্টেকহোল্ডারদের সঙ্গে উদ্যোক্তা উন্নয়নে কাজ করবেন।

বিশ্বজুড়ে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা ও কর্মক্ষেত্র সৃষ্টির লক্ষ্যে স্টার্টআপ ব্যবসায়গুলোকে পুঁজি প্রদানে কাজ করে থাকে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম। প্রতিষ্ঠানটি বৈশ্বিক অর্থনৈতিক উন্নয়নে এসএমই, স্টার্টআপসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ক্ষমতায়নে বিশ্বব্যাপী সমন্বয়কের কাজ করা, সমাজের বিভিন্ন স্তরের মানুষ তথা রাজনীতিক, অর্থনীতিবিদদের মধ্যে আন্তসম্পর্ক তৈরি করা, বৈশ্বিক পর্যায়ের আন্তর্জাতিক ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে সম্পৃক্ত করা ইত্যাদি কাজ করে থাকে।

এছাড়াও বৈশ্বিক অর্থনৈতিক উন্নয়ন ও ক্ষমতায়নে আঞ্চলিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কৌশলগত চুক্তি সম্পাদন করেছে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরাম। যেসব প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি রয়েছে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামের তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে: ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন অব দি ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ (আইএফসি), লন্ডন স্টক একচেঞ্জ গ্রুপ (এলএসইজি), ওয়ার্ল্ড অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সিস (ডব্লিউএআইপিএ), ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব সায়েন্স পার্কস অ্যান্ড এরিয়াস অব ইনোভেশন (আইএএসপি), দ্য ইউরোপিয়ান ট্রেড অ্যাসোসিয়েশন ফর বিজনেস অ্যাঞ্জেলস (ইবিএএন), মিডল ইস্ট বিজনেস অ্যাঞ্জেলস নেটওয়ার্ক (এমবিএএন), দি আফ্রিকান ট্রেড অ্যাসোসিয়েশন ফর বিজনেস অ্যাঞ্জেলস (এবিএএন), জি-২০ গ্লোবাল পার্টনারশিপ ফর ফিন্যান্সিয়াল ইনক্লুশন (জিপিএফআই) ইত্যাদি।

-সিনিউজভয়েস/জিডিটি/১০এপি/১৯
Please Share This Post.