ডব্লিউইউবি-তে জাতীয় কমটেক ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দুই দিনব্যাপী ‘৬ষ্ঠ ডব্লিউইউবি জাতীয় কমটেক ফেস্টিভ্যাল’ সমাপনী অনুষ্ঠান ১৮ নভেম্বর, বিশ্ববিদ্যালয়ের পান্থপথ ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ড. মুশফিক এম. চৌধুরী এবং বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম এর সভাপতি আরাফাত সিদ্দিকী সোহাগ। স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নুরুল ইসলাম।

উৎসবে কলেজ এবং বিশ্ববিদ্যালয়, উভয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আইটি অলিম্পিয়াড, রোবটিক্স কনটেস্ট, প্রোজেক্ট শোকেসিং, কলেজ সায়েন্স ফেয়ার, সেমিনার এবং ওয়ার্কশপ এর ব্যবস্থা করা হয়েছিল। বিজয়ীদের মধ্যে ডব্লিউইউবি ক্রেস্ট, গিফট কুপন, সার্টিফিকেট, প্রাইজমানি এবং মেডেল প্রদান করা হয়। বটবল প্রতিযোগিতায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ টিম বিজয়ী হয় এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি টিম রানার্স আপ হয়। প্রোজেক্ট শোকেসিং প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টিম বিজয়ী হয় এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ রানার্স আপ হয়। আইডিয়া কনটেস্টে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ বিজয়ী হয় এবং বাংলাদেশ সেনাবাহিনী আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টিম রানার্স আপ হয়। অনুষ্ঠানে র্যা ফেল ড্র প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে ঢাকা-কক্সবাজার-ঢাকা এয়ার টিকেট, স্মার্টফোন, হোটেল সী গাল এর সৌজন্যে কক্সবাজারে ৩ দিন-২ রাত থাকার সুবিধা, এছাড়াও ১৫টি অতিরিক্ত পুরস্কার প্রদান করা হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.