ট্রাক লাগবে মোবাইল অ্যাপস উন্মোচন

ট্রাক লাগবে অ্যাপসটিতে নির্ঝাঞ্জাট ভাবে ভেরিফাইড ট্রাক ভাড়া করার সুবিধার কারণে পণ্য প্রেরক এটি ব্যবহার করতে পছন্দ করেন। ট্রাক লাগবে অ্যাপসটিতে নিবন্ধিত সকল ট্রাক পরীক্ষিত যার ফলে এতে পণ্য পরিবহন সম্পূর্ণ নিরাপদ। ছোট পিকআপ থেকে শুরু করে মাঝারি ও বড় আকারের খোলা ট্রাক এবং কাভার্ড ভ্যান ট্রাক লাগবে অ্যাপসের মাধ্যমে ভাড়া করা যায়।

এতে কন্টেইনারবাহী প্রাইম মুভারও রয়েছে। এমনকি ভিন্ন ধরনের যানবাহন যেমন : ডাম্প ট্রাক, রেকার ও ক্রেনও পাওয়া যায় এই অ্যাপসটিতে। ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও চট্রগ্রামে ট্রাক লাগবে অ্যাপসটি বহুল প্রচলিত। ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন হলেও এই সেবা পাওয়া যায়। যে কেউ ট্রাক লাগবে এর কার্যালয়ে ০১৯৩৯১০০১০০ নম্বরে কল করে ট্রাক ভাড়া করতে পারবেন। আর গুগল প্লে ষ্টোরে ট্রাক লাগবে লিখে সার্চ করে ডাউনলোড করা যায় ট্রাক লাগবে মোবাইল অ্যাপসটি।

ডাউনলোড লিঙ্ক :  https://play.google.com/store/apps/details?id=tg.truckuser

ট্রাক লাগবে মোবাইল অ্যাপসের বাণিজ্যিক সংস্করণ প্রকাশনা উপলক্ষ্যে উৎসব আয়োজিত হয় গত ১৯ শে সেপ্টেম্বর ২০১৮ তারিখে আইসিটি টাওয়ারের ১৫ তলায়। এনায়েত রসিদ অ্যাপসটির নতুন সংস্করনের নানাবিধ বৈশিষ্ট উপস্থাপন করেন। অ্যাপসটির নতুন সংস্করন গত আগষ্ট ২০১৮ গুগল প্লে স্টোরে প্রকাশ করা হয়। বাংলাদেশের যে কোন স্থান থেকে ট্রাক ভাড়া করার সুবিধা সম্পন্ন অ্যাপসটি সম্পূর্ণ বিনা মূল্যে ডাউনলোড করা যায়। কোন পণ্য প্রেরক আ্যপসটিতে ট্রিপের তথ্য প্রদান করলে তা সাথে সাথে নিকটস্থ ট্রাক ড্রাইভারদের জানানো হয়।

ট্রাক লাগবে অ্যাপসের ব্যবহারকারী ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক, টেরিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্ভাবন ও উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্পের উপপ্রকল্প পরিচালক ( উপসচিব) মিস কাজী হোসনে আরা, ট্রাক লাগবে-এর সি.ও.ও মীর হোসাইন ইকরাম এবং ট্রাক লাগবে-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত রসিদ।

এর আগে ট্রাক লাগবে অ্যাপসটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের স্টার্টআপ বাংলাদেশ ২০১৭ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়, যা ট্রাক লাগবে-এর সদস্যদের অনুপ্রাণিত করে ব্যবহার উপযোগী মোবাইল অ্যাপস নির্মাণে। বর্তমানে ট্রাক লাগবে নেটওয়ার্কে প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী ছাড়াও রয়েছে ৩০টি জেলায় ৩০ জন পার্টনার এজেন্ট, ৮০০০ এর বেশী ট্রাক মালিক এবং ১২০০০ এর বেশী পণ্য প্রেরক।

যার ফলে একজন পণ্য প্রেরক কয়েক মিনিটের মধ্যে ট্রাক ভাড়া করতে সক্ষম হন। একটি ট্রিপের ভাড়া নির্ধারিত হয় আগ্রহী ট্রাক পরিচালনাকারীদের মধ্যে সর্বনিম্ন দরদাতার মূল্যে। যার ফলে একজন পণ্য প্রেরক বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ মূল্যে ট্রাক ভাড়া করতে সক্ষম হন।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.