টেলিটকের ৭৭,৫৯০ টি সিম বন্ধ : বিটিআরসি

চলমান অবৈধ ভিওআইপি অভিযানের অংশ হিসেবে সিডিআর অ্যানালাইজার এবং জিও লোকেশন ডিটেকশন সিস্টেমের এর মাধ্যমে অবৈধ ভিওআইপিতে ব্যবহারের অপরাধে অদ্যাবধি সরকারী মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের প্রায় ৭৭,৫৯০ (সাতাত্তর হাজার পাঁচশত নব্বই) টি সিম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আজ সোমবার বিটিআরসি মিডিয়া এন্ড পাবলিকেশন্স বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খাঁন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। বিটিআরসি’র এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেট থেকে অবৈধ ভিওআইপি কার্যক্রমে ব্যবহৃত সিমগুলো বন্ধকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট অপারেটর বরাবর এ সংক্রান্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।

বিটিআরসি কর্তৃক অবৈধ ভিওআইপি কল টার্মিনেশন প্রতিরোধে চলমান অভিযানের অংশ হিসাবে সিডিআর অ্যানালাইজার এর মাধ্যমে বিগত ১৮/১১/২০১৮ তারিখে টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ৩৩,৫৩৪ (তেত্রিশ হাজার পাঁচশত চৌত্রিশ) টি SIM অবৈধ ভিওআইপি কল টার্মিনেশনে ব্যবহৃত হচ্ছে মর্মে সনাক্ত করা হয় এবং তারই ধারাবাহিকতায় আজ ১৯/১১/২০১৮ তারিখ বিকাল ০৪:০০ ঘটিকার মধ্যে উক্ত SIM’ সমূহ বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া বিগত ১১/১০/২০১৮ তারিখে একই কারনে টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ৪৪,০৫৬ (চুয়াল্লিশ হাজার ছাপান্ন) টি SIM বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য, অ্যানফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেট বর্তমানে অবৈধ ভিওআইপি কল টার্মিনেশন প্রক্রিয়ায় ব্যবহৃত SIM এবং SIM Box সানক্তকরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে। সিডিআর অ্যানালাইজার এবং জিও লোকেশন ডিটেকশন সিস্টেমের এর মাধ্যমে সুনির্দিষ্টভাবে SIM Box এর অবস্থান নির্ণয়ে সক্ষম। ইতোমধ্যে উক্ত প্রযুক্তি ব্যবহার করে টেলিটকসহ সকল মোবাইল অপারেটরেরও অবৈধ ভিওআইপি কার্যক্রমে ব্যবহৃত বিপুল পরিমান সিম সনাক্ত করা হয়েছে।

ভিওআইপি প্রতিরোধকল্পে গৃহিত অভিযান কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া এবং টেলিযোগাযোগ খাতে শৃঙ্খলা আনায়নে উক্ত অভিযান অব্যাহত থাকবে।

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.