টাইগার চ্যালেঞ্জে ১৫ বাংলাদেশী ফাইনালিস্ট

এমআইটি সলভের সঙ্গে যৌথভাবে আয়োজিত টাইগার চ্যালেঞ্জের ১৫ ফাইনালিস্ট-এর নাম ঘোষণা করা হয়েছে। ৪০০টির বেশি জমা পড়া সমাধান থেকে এমআইটি সলভ টিম যাচাই বাছাই করে এই ১৫টি দলকে নির্বাচিত করেছে।

দলগুলো আগামী ১৩-১৪ অক্টোবর ঢাকায় চূড়ান্ত পর্বে নিজেদের সমাধান উপস্থাপন করবে। চূড়ান্তভাবে বিজয়ী দল বা দলসমূহ মোট দুই কোটি টাকার বিনিয়োগ সুবিধা পাবে।

নির্বাচিত ফইনালিস্টরা হলো: আলো, আমার আস্থা, ব্রেইলি, ক্যারিয়ার কি, সিএমইডি ডিজিটাল প্রাথমিক স্বাস্থ্যসেবা পরিষেবা এবং মডেল, শিশু, মহিলা এবং প্রবীণ রোগীদের জন্য মহিলা ডাক্তারদের সক্ষম করা, গারবেজ ম্যান, জিও পোটাটো, খামার-ই, আইসিইউ, কৃষি উৎস-ক্ষুদ্র ধারক কৃষক, ওয়ান স্টপ সলিউশন সেন্টার, মেডিজোন, অনলাইন সহপাঠি, প্রাভা স্বাস্থ্য-ফ্যামিলি চিকিৎসক ও ডায়াগনস্টিকস এবং যান্ত্রিক।

এই পনের দল থেকে নির্বাচিত দল আগামী ডিসেম্বরে বৈশ্বিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নিতে পারবে। টাইগার চ্যালেঞ্জ টাইগার আইটি ফাউন্ডেশন এবং এমআইটি সলভের একটি উদ্যোগ। এই অনন্য অংশীদারিত্বটি শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং সম্প্রদায় উন্নয়ন সেবা সকলের জন্য প্রবেশযোগ্য করে তোলে এমন প্রযুক্তিগত উদ্যোগগুলিতে সহায়তা এবং বিনিয়োগের লক্ষ্য থেকেই সৃষ্টি হয়েছিল। এই অংশীদারিত্বের লক্ষ্য এমন একটি প্ল্যাটফর্ম স্থাপন করা যেখানে প্রাসঙ্গিক, বিপণনযোগ্য উদ্ভাবন তৈরী হয় এবং এটি বিদেশী বিনিয়োগকে উন্নীত করতে এবং বাংলাদেশে মানসম্পন্ন কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে পারে।

 

-প্রেস বিজ্ঞপ্তি

Please Share This Post.