ঝিনাইদহে কৃষি-প্রযুক্তি মেলার পর্দা নামল 

 কৃষক ও কৃষি উদ্যোক্তাদের বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঝিনাইদহে কৃষি-প্রযুক্তি মেলা শেষ হয়েছে। আজ মেলায় আগতরা নতুন উদ্ভাবন ও দেশজ ঐতিহ্যের সমন্বয়ে দেশের কৃষি উৎপাদন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। 

ঝিনাইদহের কালিগঞ্জের কালিচরণ ইউনিয়ন পরিষদের মাঠে এ দুই দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্ররে আর্ন্তজাতকি উন্নয়নসংস্থা ইউএসএআইডি এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ সহযোগিতায় ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ক্রসওয়াক কমিউনিকেশন্স লিমিটেড এই মেলার আয়োজন করছে। এসিআই এগ্রিবিজনেস এই মলোর মূল পৃষ্ঠপোষক ।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তিদাস। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ,  ঝিনাইদহের ১৫ নং কালীচরণপুর ইউনিয়নের চেয়ারম্যান  কৃষ্ণপদ দত্ত। 

মেলার আয়োজন সম্পর্কে এসিআই এগ্রিবিজনেসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. এফ এইচ আনসারী বলেন, “আমাদের জমির স্বল্পতা রয়েছে। তাই কৃষি জমির সর্বোত্তম ব্যবহার এবং প্রযুক্তিগত কৌশল ব্যবহার করতে হবে। এই মেলার মাধ্যমে কৃষক ও উদ্যোক্তারা কৃষি-প্রযুক্তির গুরুত্ব এবং সেগুলোর যথাযথ ব্যবহার সম্পর্কে জানতে পারবেন। সর্বোচ্চ ফলন-উৎপাদন নিশ্চিত করার জন্য এটি জরুরি।’’ 

মেলায় আগতদের মধ্যে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। 

এদিকে একই ধরণের কৃষি-প্রযুক্তি মেলা আগামী ৯ থেকে ১১ মার্চ যশোরে অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। 

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.