জোভাগো বাংলাদেশ’র যাত্রা শুরু

 ভ্রমণপিপাসু ও পযর্টকদের জন্য হোটেল বুকিং সেবাকে আরো সহজ করতে আজ (৩০ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করেছে বৈশ্বিক অনলাইন হোটেল বুকিং ওয়েবসাইট জোভাগো (www.jovago.com )।

 ২০১৩ সালে যাত্রা শুরুর পর থেকে এটি আফ্রিকার শীর্ষ হোটেল বৃকিং সাইটে পরিণত হয়েছে এবং ৪০টির বেশি দেশে কার্যক্রম পরিচালনা করছে। তাদের সাইটে প্রায় ২ লাখেরও বেশি গন্তব্যের পূর্ণাঙ্গ ও নির্ভরযোগ্য তথ্য রয়েছে। এশিয়া জুড়ে অনলাইন হোটেল বুকিং ব্যবসার প্রসারে অগ্রণী ভূমকা পালন করছে জোভাগো। একটি সম্ভাবনাময় বৈশ্বিক পর্যটক কেন্দ্র হিসেবে এদেশের পর্যটন খাতে সেবা প্রদানের মত অনেক ক্ষেত্রই রয়েছে বলে মনে করে এই সংস্থাটি।

 জোভাগো ডটকম এর প্রধান নির্বাহী কর্মকর্তা পল মিডি বলেন, বাংলাদেশ ও মিয়ানমারে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়ার আগে আমরা এশিয়ার বেশ কয়েটি দেশ স¤পর্কে খোঁজ-খবর নিয়েছি। এ দুই দেশে এখনো বৈশ্বিক কোন সংস্থা তেমনভাবে কাজ করছে না এবং তাদের স্থায়ী কোন কার্যক্রম নেই।

 প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর বাংলাদেশ অর্থনৈতিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে যা এদেশে পর্যটন শিল্পের সম্ভাবনাকে জাগিয়ে তুলছে। জোভাগো বাংলাদেশের বিজনেস ডেভেলপার সারজিল হান্নান বলেন, বাংলাদেশে পর্যটন শিল্পখাত এগিয়ে যাচ্ছে এবং এ অগ্রগতিতে গতি আনবে জোভাগো ডটকম। আমাদের হোটেল বুকিং প্ল্যাটফর্মের মাধ্যমে এদেশের পর্যটকদের দেশে এবং দেশের বাইরে স্বাচ্ছন্দ্য ও আনন্দময় ভ্রমণ অভিজ্ঞতা প্রদানই আমাদের লক্ষ্য।

জোভাগোর লক্ষ্য হলো আফ্রিকা, বাংলাদেশ, মিয়ানমার ও পাকিস্তানের সব হোটেল এমনকি প্রত্যন্ত অঞ্চলের হোটেলগুলোকেও অনলাইনের আওতায় আনা। এছাড়া ব্যবসা ও ছুটি কাটানোর জন্য নতুন নতুন গন্তব্যের সন্ধান দেয়ার পাশাপাশি এশিয়া ও আফ্রিকার মধ্যে পর্যটকদের স্বচ্ছন্দ্যময় ভ্রমণের নিশ্চয়তা প্রদান করা। পর্যটন শিল্পের প্রতি টান রয়েছে এমন ও অভিজ্ঞ উদ্যোক্তাদের নিয়ে পরিচালিত জোভাগো ডটকম পর্যটকদের জন্য মানসম্মত ট্রাভেল বুকিং প্রদানে প্রতিশ্রতিবদ্ধ। পর্যটন শিল্পে ক্রমাগত বিনিয়োগের কারণে এদেশর সেবাখাতে একটি নতুন মাত্রা যোগ হতে যাচ্ছে।

 সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.