জিপির বার্ষিক রাজস্ব আয় ১৩২ বিলিয়ন ছাড়িয়ে

গ্রামীণফোন ২০১৮ সালে ১৩২.৮ বিলিয়ন টাকা রাজস্ব আয় করেছে যা পূর্ববর্তী বছরের তুলনায় ৩.৪ শতাংশ বেশি । ২০১৮ সালে ইন্টারনেট থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ২১ শতাংশ, এবং ভয়েস থেকে অর্জিত রাজস্ব বেড়েছে ৬.৬ শতাংশ। শুধুমাত্র চতুর্থ প্রান্তিকে রাজস্ব ৭.৭ শতাংশ বেড়েছে।

গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ২০১৮ বাজারে খুবই প্রতিযোগিতামূলক পরিবেশে ছিল কিন্ত আমাদের পরিকল্পনার সঠিক বাস্তবায়ন একটি শক্তিশালী ব্যবসায়িক ফলাফল এনে দিয়েছি। ফেব্রুয়ারিতে আমরা ৪জি চালু করেছিলাম এবং কঠিন প্রতিযোগিতামূলক পরিবেশ ও নিয়ন্ত্রক সংস্থার নানা নির্দেশাবলীর কারণে এবছর নানাবিধ চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে।

সিএফও কার্ল এরিক ব্রোতেন বলেন, গ্রামীণফোন দক্ষতা এবং শক্তিশালী মুনাফা প্রবৃদ্ধির মাধ্যমে আরেকটি বছর সম্পন্ন করেছে। এটা সম্ভব হয়েছে গ্রাহক এবং তাদের সেবা ব্যবহার বৃদ্ধির ফলে। ২০১৮ সালে আমরা সেবার মূল্য নির্ধারণ বিশেষ করে ইন্টারনেটের মূল্য ও ভয়েস ট্যারিফ নির্ধারণে বেশ প্রতিযোগিতা সন্মুখীন হয়েছিলাম।

এদিকে ২৭ জানুয়ারী ২০১৯ সালে অনুষ্ঠিত বোর্ড সভায় ২০১৮ সালে প্রতি শেয়ারের বিপরীতে ২৮ টাকা লভ্যাংশ সুপারিশ করা হয়। এর ফলে, ২০১৮ সালের মোট নগদ লভ্যাংশের পরিমান দাঁড়ালো পরিশোধিত মূলধনের ১৫৫ শতাংশ যা ২০১৮ সালের কর পরবর্তী মুনাফার ১০৮ শতাংশ (এর মধ্যে রয়েছে ১২৫ শতাংশ অন্তবর্তী নগদ লভ্যাংশ)। রেকর্ড তারিখ ১৭ ফেব্রুয়ারি ২০১৯- তে যারা শেয়ারহোল্ডার থাকবেন তারা এই লভ্যাংশ পাবেন যা ২৩ এপ্রিল ২০১৯ এ অনুষ্ঠতব্য বার্ষিক সাধারণ সভার দিন শেয়ারহোল্ডারদের অনুমোদনের উপর নির্ভরশীল।

-সিনিউজভয়েস/জিডিটি২৮জি/১৯

Please Share This Post.