জাতীয় শোক দিবসে বিসিএস এর উদ্যোগে পুষ্পার্ঘ্য অর্পণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত

১৫ আগষ্ট, শনিবার, ঢাকা : স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো. শাহিদ-উল-মুনীর এর নেতৃত্বে বিসিএসকার্যনির্বাহী কমিটি এবং বিসিএস সদস্যরা রাজধানীর ধানমন্ডি ৩২ নাম্বারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন।

এসময় বিসিএস সহসভাপতি মো. জাবেদুর রহমান শাহীন, মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মো. মুজাহিদ আল বেরুনী সুজন, কোষাধ্যক্ষ মো.কামরুজ্জামান ভূঁইয়া এবং পরিচালক মো. রাশেদ আলী ভূঁঞাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

১৫ আগষ্ট (শনিবার) দুপুরে বিসিএস কার্যনির্বাহী কমিটি এবং অন্যান্য সদস্যরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

শোক দিবসে বাদ যোহর রাজধানীর ধানমন্ডিস্থ বিসিএস ইনোভেশন সেন্টারে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের বিদেহী আত্মার শান্তি কামনা করে দেশবাসীর কল্যাণে দোয়া করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিএস কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিএস বেশ কয়েকটি কর্মসূচী গ্রহণ করেছে। ১৫ আগষ্ট আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেছি। ১৬ আগষ্ট আমরা স্মরনসভার আয়োজন করেছি। স্মরণ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, শেখ রাসেলের গৃহ শিক্ষিকা অধ্যাপক গীতালি দাশগুপ্তা, ডাকসুর প্রাক্তন সাধারণ সম্পাদক (১৯৭২-৭৬) মাহবুব জামান, বিসিএস এর উপদেষ্টা মোজাম্মেল বাবুসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন। এই স্মরণসভায় আমরা বঙ্গবন্ধুর পরিবারের কথা গভীরভাবে জানার সুযোগ পাবো।

Please Share This Post.