সফটওয়্যার খাতে স্বর্ণপদক পেলেন সার্ভিস ইঞ্জিনের চেয়ারম্যান

বাংলাদেশ সরকার বিভিন্ন দেশীয় প্রতিষ্ঠানকে বিগত ২০১৩-১৪ অর্থবছরের রপ্তানিতে বিশেষ অবদান রাখার জন্য ‘জাতীয় রফতানি ট্রফি’ প্রদান করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার ১ জানুয়ারি, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইম মিলনায়তনে পুরস্কার প্রাপ্তদের হাতে ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন। এক্সপোর্ট প্রমোশোন ব্যুরো (ইপিবি) বিগত ২০১৩-১৪ এর অর্থবছরের জন্য বিভিন্ন দেশীয় প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করে। স্বর্ণ, রৌপ্য এবং ব্রোঞ্জ এই তিনটি ক্যাটাগরিতে রপ্তানি ট্রফি দেয়া হয়। বিভিন্ন খাতের গুরুত্বপূর্ণ রপ্তানিতে অবদানকারী প্রতিষ্ঠান এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

সার্ভিস ইঞ্জিন দেশের কম্পিউটার সফটওয়্যার খাতে বিশেষ অবদান রাখার জন্য জাতীয় রপ্তানিতে স্বর্ণপদক লাভ করে। দেশের শীর্ষস্থানীয় বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি সার্ভিস ইঞ্জিনের দেশের বাইরেও বিভিন্ন স্থানে সেবাকেন্দ্র রয়েছে। তারা বিভিন্ন দেশে ব্যাংক অফিস প্রসেসিং, ডিজিটাল এডভারটাইসিং অপারেশন, ওয়েব এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট, ডেটা এগ্রিগেশন, কোয়ালিটি এস্যুরেন্স এবং ডিজিটাল পাবলিশিং টেস্ট, ফিনান্সিয়াল রিস্ক এবং কমপ্লায়েন্স সেক্টরে সেবা প্রদান করে থাকে।

সার্ভিস ইঞ্জিন এর চেয়ারম্যান ও সহ প্রতিষ্ঠাতা এ. এস. এম. মহিউদ্দিন মোনেম শুধু কম্পিউটার সফটওয়্যার খাতেই জাতীয় রপ্তানিতে স্বর্ণ বিজয়ীই নন, তিনি গত তিন বছর ধরে ধারাবাহিকভাবে কমার্শিয়াল ইম্পরট্যান্ট পারসন (সি আই পি) উপাধি ধরে রেখেছেন। তিনি বাংলাদেশ চেক রিপাবলিক এর সম্মানসূচক দূত এবং বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদ এর একজন গুরুত্বপূর্ণ সদস্য। তিনি আব্দুল মোনেম গ্রুপ এর উপপরিচালক। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফর্মেশন সার্ভিস (বেসিস) এরও একজন সদস্য।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.