জরিপের শীর্ষে স্যামসাং গ্যালাক্সি এস১০

শীর্ষ স্থান দখল করা কিন্তু চাট্টিখানি কথা না। নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যেতে চাইলে রোজ রোজ করতে হয় নতুন কিছু। এই নতুন কিছু করার মন্ত্রে এগিয়ে চলছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। প্রতিষ্ঠানটি  প্রতিনিয়ত উদ্ভাবনী প্রযুক্তি দিয়ে সবাইকে চমকে দিচ্ছে। অর্জন করছে গ্রাহকপ্রিয়তা। তাদের এই উদ্ভাবন, নতুন নতুন ধারণা প্রতিষ্ঠানটির জন্য ফল বয়ে এনেছে।  সম্প্রতি সংবাদ মাধ্যম অ্যান্ড্রয়েড-এর করা একটি জরিপে সকল প্রতিযোগীদের পেছনে ফেলে শীর্ষ স্থান দখল করে নিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস১০ সিরিজের ফোনগুলো।

বছর শেষ হতে বাকী আরও চার মাস। বছর না ঘুরতেই চলতি বছর বাজারে আসা বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোনগুলোর শীর্ষে কে রয়েছে তা জানতে জরিপ চালিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অথোরিটি। তো পাঠক বুঝতেই পারছেন ডিভাইসগুলোর মধ্যে চলছে তীব্র প্রতিযাগিতা। এই লড়াইয়েকে আরো জমিয়ে তুলতে অ্যান্ড্রয়েড অথোরিটি একটি জরিপ পরিচালনা করেছে।

জরিপের প্রশ্ন ছিল, বছরের প্রথম ভাগের সেরা ফোন কোনটি? এ প্রশ্নের উত্তরে ভোট পড়েছে ২৫০০টিরও বেশি। এর মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়ে শীর্ষ স্থান দখল করেছে স্যামসাংয়ের এস১০ সিরিজের স্মার্ট ডিভাইসগুলো। তাদের ঝুলিতে পড়েছে ৩১.১ শতাংশ ভোট।

স্যামসাংয়ের পেছনে থেকে জরিপের ফলাফলে দ্বিতীয় স্থান অর্জন করেছে ওয়ানপ্লাস ৭ এবং ওয়ান প্লাস ৭ প্রো। তারা অর্জন করতে পেরেছে ২৮ দশমিক ৪ শতাংশ ভোট। আর ১২ দশমিক ১ শতাংশ ভোট নিয়ে তৃতীয় স্থান অধিকার করেছে হুয়াওয়ে পি৩০ প্রো। জরিপে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে, ৯ দশমিক ২ শতাংশ ভোট পেয়ে চতুর্থ অবস্থানে আছে গুগল পিক্সেল ৩এ ও ৩এ এক্সএল।

গ্যালাক্সি এস১০ সিরিজের ফোনগুলো হলো গ্যালাক্সি এস১০ই, গ্যালাক্সি এস১০ ও গ্যালাক্সি এস১০+, গ্যালাক্সি এস১০ ফাইভজি। গত ফেব্রুয়ারিতে ফোনগুলোর ঘোষণা দেয় স্যামসাং।

বিশ্বব্যাপী সর্বত্রই স্যামসাং এর গর্জন শোনা যাচ্ছে। বিভিন্ন জরিপ এবং প্রতিবেদনে তা স্পষ্টভাবে ফুটে উঠছে। কিছু দিন আগে প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট সিনেট একটি গবেষণার মাধ্যমে দেখিয়েছেন, বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন ছেড়ে স্যামসাংয়ের ডিভাইসগুলোর দিকে ঝুঁকছে ক্রেতাসাধারণ। স্যামসাং-এর ডিভাইসগুলোর দিকে ক্রেতাদের আগ্রহ বাড়ার কারণ হিসেবে দেখা যাচ্ছে নতুন নতুন উদ্ভাবন, ডিভাইগুলোর ভিন্নতা, গ্রাহক সেবা নিশ্চিত করা ইত্যাদি। এই জরিপের মাধ্যমেও আমরা আবারও জানতে পারলাম  স্যামসাংয়ের এগিয়ে যাওয়ার কথা।

-সিনিউজভয়েস/জিডিটি/৬আগস্ট/১৯

Please Share This Post.