জমে উঠেছে বিসিএস ডিজিটাল এক্সপো ২০১৯

১৬ ফেব্রুয়ারি ২০১৯ থেকে খুলনার মজিদ রোড হোটেল সিটি ইন লি:-এ  শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি পণ্যের জমকালো প্রদর্শনী ‘বিসিএস ডিজিটাল এক্সপো খুলনা ২০১৯’। প্রথম দিনেই জমে উঠে এ প্রদর্শনী। উপচে পড়া ভিড়ে ছিল না এতটুকু পা ফেলার জায়গা। নতুন প্রজন্মের উচ্ছ্বাসিত পদচারণা আর জম্পেস বিকিকিনিতে প্রদর্শনী প্রাঙ্গনে এদিন ছিল প্রাণের মেলা। দর্শনার্থীরা প্রাণ ভরে উপভোগ করেছেন সেসব। শিশুদের গেমিং জোনেও সারাদিনই ছিল হৈ-হুল্লোড়।
প্রদর্শনী সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত রয়েছে। প্রদর্শনীর প্রবেশ মূল্য ২০ টাকা। তবে বিসিএসের ঐতিহ্যের ধারাবাহিকতায় স্কুল শিক্ষার্থীদের জন্য পরিচয়পত্র দেখানো সাপেক্ষে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকছে। তথ্যপ্রযুক্তি প্রদর্শনীত চলবে ২০ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

মেলার শেষদিন রয়েছে বিক্রিত টিকেটের উপর র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। ডিজিটাল জীবনধারাভিত্তিক পণ্য ও সেবার এ বর্ণিল প্রদর্শনীতে খোঁজ মিলছে তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবার নতুন সব আবিষ্কারের। সচেতনতামূলক ও ব্যবসাবান্ধব এ প্রদর্শনীতে বিশেষ ছাড় ও উপহারসহ কেনাকাটা করা যাচ্ছে পছন্দের তথ্যপযুক্তি পণ্য। নতুন প্রযুক্তি, কলাকৌশল, প্রযুক্তিপণ্য ও সেবা এবং তা নিয়ে অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের সুযোগ রয়েছে। মেলায় ওয়াই ফাই-এর মাধ্যমে ইন্টারনেট ফ্রি ব্যবহারের সুযোগ থাকছে দর্শনার্থীদের। তথ্যপ্রযুক্তির ৩৪টি দেশী-বিদেশী প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এতে থাকছে ২৬ টি স্টল এবং ৮টি প্যাভিলিয়ন।

-সিনিউজভয়েস/জিডিটি/১৯এফ/১৯

Please Share This Post.