জবসবিডি ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত 

দেশের অন্যতম এবং প্রথম অনলাইন জবপোর্টাল জবসবিডি ডট কম ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় চট্টগ্রামে জি ইসি কনভেনশন সেন্টারে শুরু হওয়া দু’দিনব্যাপী ক্যারিয়ার ফেস্ট চট্রগ্রাম-২০১৬ আজ শেষ হয়েছে। গতকাল ৬ মে, শুক্রবার বেলা ৩ টায় জিইসি কনভেনশন সেন্টারে প্রধান অতিথি হিসেবে ‘ক্যারিয়ার ফেষ্ট ইন চট্টগ্রাম’ এর উদ্বোধন করেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র আ জ ম নাছির উদ্দীন। ড্যাফেডিল গ্রুপের চেয়ারম্যান মো: সবুর খান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম, পিএইচপি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারমম্যান সুফী মিজানুর রহমান ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম ও বিএসএইচআরএম (চট্টগ্রাম) এর ফরিদ এ সুবহানী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জবস্ বিডিডট কম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন, ড্যাফোডিল-জাপান আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিঃ তরু ওকাজাকি,এসিসিএ এর কান্ট্রি ডিরেক্টর মহুয়া রশিদ ও কাজী এম আহমেদ।

চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি তরুন, দক্ষ ও মেধাবী গ্র্যাজুয়েট থেকে শুরু করে সর্বসাধারণের এবং তাদের পরিবারের সদস্যদের চাকরির সুযোগ সৃস্টির লক্ষ্যে আয়োজন করা হয় এ ক্যারিয়ার ফেষ্ট। এ ক্যারিয়ার ফেস্টের স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে রয়েছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং এসিসিএ আর এসোসিয়েটস পার্টনার BASIS, BSHRM, BOLD, DEC নলেজ পার্টনার থাকবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এ ক্যারিয়ার ফেষ্ট এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানসমূহের মধ্যে এক সেতুবন্ধন রচনা করে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকরির সন্ধান করে নিতে পারেন।, নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পায় আর চাকরিদাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করে নিতে পারেন। মেলায় তাৎক্ষনিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুন নেতৃত্ব ও তরুন উদ্যোক্তা পুরস্কৃত করণের বিষয় অন্তভুক্ত ছিল। মেলায় এছাড়াও ছিল চাকরি প্রার্থী – চাকরি দাতার বিশেষ সাক্ষাতকারের ব্যবস্থা, স্পট রিক্রুটমেন্ট, নেটওয়ার্কিং/যোগাযোগ বন্ধনের সুযোগ, ক্যারিয়ারের বিভিন্ন বিষয়ে সেমিনার/ওয়ার্কশপ, দক্ষ প্রশিক্ষক কর্তৃক ঈঠ লেখার বিষয়ে বিশেষ কর্মশালা, দেশ/বিদেশে শিক্ষার সুযোগ, বিভিন্ন সেক্টরে কর্মরত/উদ্যোক্তাদের সাথে সাক্ষাতের সুযোগ, চাকরির জন্য ঙহষরহব এ নিজের CV জমাদান, দেশবিদেশের নামকরা প্রশিক্ষকদের বিভিন্ন ট্রেনিং এ অংশগ্রহণ করার সুযোগ।
এ মেলায় প্রায় ৫ হাজার দক্ষ লোক, ৫০ হাজার গ্র্যাজুয়েট, ২০ টিরও বেশী সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং একশ’র বেশী চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নেয়। এ মেলা চাকরির প্রার্থীদের উত্তম সুযোগ তৈরিতে যেমন সহায়ক হবে তেমনি চাকরিদাতারা উপযুক্ত প্রার্থী বেছে নিতে পারবে। দুদিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেলা সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

-সিনিউজভয়ে/ডেক্স

Please Share This Post.