ছুটির দিনে আইটি কোর্স

চাকুরীজীবি, গৃহিনী, বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের যারা অন্যান্য দিনে ব্যস্ততা কিংবা আর্থিক কারণে আইটিতে দক্ষতা উন্নয়নের সুযোগ পায়না তাদের কথা বিবেচনায় সাপ্তাহিক বন্ধের দিন অর্থাৎ শুক্রবার, বিভিন্ন আইটি কোর্স চালু করেছে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি ও প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান দীপ্তি।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি) দেশের আর্থসামাজিক উন্নয়নের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন সেক্টরের বিশেষায়িত বিষয়ের ওপর ২০০৪ সাল থেকে প্রশিক্ষণ প্রদান করে আসছে। প্রফেশনাল প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশের শিক্ষিত বেকার যুবসমাজকে দক্ষ জনবল তথা আত্মকর্মসংস্থানের উপযোগী হিসেবে গড়ে তুলতে ড্যাফোডিল ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় দীপ্তি ‘ÔFriday Special ICT Program’ নামক একটি প্রকল্প হাতে নিয়েছে।

এই প্রকল্পের আওতায় বিভিন্ন আইটি কোর্সে ৭৫% পর্যন্ত বৃত্তি প্রদান করা হবে। বৃত্তি সুবিধায় শুক্রবারের কোর্সগুলো হল: বেসিক কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন (কোর্স ফি ২৫০০ টাকা), অ্যাডভান্সড মাইক্রোসফট এক্সেল (কোর্স ফি ৪০০০ টাকা), গ্রাফিক্স ডিজাইন (কোর্স ফি ৪৫০০ টাকা), ওয়েব ডিজাইন (কোর্স ফি ৪৫০০ টাকা), প্রফেশনাল আউটসোর্সিং (কোর্স ফি ৯৫০০ টাকা), ট্যালি অ্যাকাউন্টটিং সফটওয়্যার (কোর্স ফি ৪০০০ টাকা)।

অনলাইন রেজিষ্টেশন লিংক: http://scholarship.dipti.com.bd । আরো জানতে যোগাযোগ: ০১৭১৩৪৯৩২৩৩, ০১৭১৩৪৯৩২৬৭।

সিনিউজভয়েস/ডেস্ক

Please Share This Post.