ছাড় ও উপহারে জমজমাট স্মার্টফোন মেলা

অত্যাধুনিক প্রযুক্তিপণ্যে দেশি বিদেশি প্রতিষ্ঠানগুলোর বিশেষ মূল্যছাড় ও উপহারে রাজধানীতে জমে উঠেছে ‘টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব মেলা’।

ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গতকাল থেকে শুরু হওয়া দেশের সবচেয়ে বড় স্মার্টফোন ও ট্যাব মেলা দর্শনার্থীদের পদচারনায় মুখরিত। আজ ৪ আগস্ট শুক্রবার, ছুটির দিন থাকায় বড়দের পাশাপাশি ছোটদের ও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল দেখার মতো। বিক্রিও হচ্ছে বেশ।

মেলায় দেশি বিদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি, আসুস জেনফোন, নকিয়া, লাভা, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলা উপলক্ষে ইতোমধ্যে ব্র্যান্ডগুলো তাদের ছাড়-উপহার দিচ্ছে।

স্যামসাংয়ে তিনটি নতুন স্মার্টফোন এসেছে মেলায়। প্রতিষ্ঠানটির গ্যালাক্সি এস৮, এস ৮প্লাস কিনলে পাওয়া যাচ্ছে ১০ হাজার থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। গ্যালাক্সি জে২ কিনলে একটি টি-শার্ট। গ্যালাক্সি জে ৭ ও এ সিরিজের ফোনের সঙ্গে মিলবে ব্যাকপ্যাক। এছাড়া রয়েছে টিভি ও ফ্রিজ জেতার সুযোগ। মেলার প্রথম দিনে দুই হাজার টাকায় স্মার্টফোন অফার দিয়ে দর্শনার্থীদের আকর্ষণ করে স্যামসাং।

চীনের অ্যাপলখ্যাত শাওমির ফ্লাগশিপ ফোন এমআই ৬-এর দেখা মিলছে মেলায়। উপহার হিসেবে হ্যান্ডসেটটির সঙ্গে রয়েছে টি-শার্ট, ওয়াটার পট ও ৫ হাজার মিলি আম্পিয়ারের পাওয়ার ব্যাংক। এমআই মিক্স কিনলে নিশ্চিত উপহার হিসেবে মিলছে এমআই ব্যান্ড-২ ও ৬ হাজার টাকা মূল্যছাড়। রেডমি ৪এ এবং ৪এক্স ফোনের সাথে পাওয়া যাচ্ছে আকষর্ণীয় ওয়াটার পট। রেমডি নোট ৪ ফোনের সঙ্গে ওয়াটার পট ও টি-শার্ট মিলছে নিশ্চিত উপহার হিসেবে। এছাড়া মেলায় শাওমির যেকোনো ফোন কিনলে থাকছে স্ক্রাচ কার্ড। এই কার্ড ঘষে মিলতে পারে এমআই বাইসাইকেল, এমআই স্কুটার, ঢাকা-বালি-ঢাকা এয়ার টিকেট, ঢাকা-কক্সবাজার এয়ার টিকেটসহ নানা উপহার।

সিম্ফনির যেকোনো হ্যান্ডসেটে থাকছে ৫ শতাংশ ছাড়। এছাড়া হেলিও এস ২৫, এস ২০ এবং এস ১০ এর সাথে পাওয়া যাচ্ছে ব্যাকপ্যাক এবং হেলিও এস ২ মডেলের হ্যান্ডসেটটির সঙ্গে মিলবে টি-শার্ট এবং চাবির রিং। সিম্ফনি জেড৮ এর সঙ্গে পাওয়ার ব্যাংক, জেড৯-এ ব্যাকপ্যাক এবং সিম্ফনি পি৯-এর সঙ্গে একটি ব্লুুটুথ স্পিকার পাওয়া যাচ্ছে। সিম্ফনির অন্যান্য হ্যান্ডসেট মডেলে পাওয়া যাচ্ছে টি-শার্ট এবং মগ।

আসুসের ফোন কিনলে লটারিতে ঢাকা-কক্সবাজারের এয়ার টিকেট ও পাঁচ তারকা হোটেলে তিন দিন দুই রাত থাকার সুবিধা জেতার সুযোগ থাকবে। জেনফোন৩ ম্যাক্স মডেলের ফোনটি কিনলে পাওয়া যাবে ব্যাকপ্যাক। জেনফোন লাইভে মিলবে ১ হাজার টাকা মূল্যছাড় ও একটি গিফটবক্স। সেখানে মোবাইল ট্রাইপড, টি-শার্ট ও মগ থাকবে। এছাড়া জেনফোন গো কিনলে পাওয়া যাচ্ছে টি-শার্ট।

লাভা মোবাইলের এ৩, আর১ এবং এ৩ মিনি মডেলের ফোন কিনলে পাওয়া যাচ্ছে ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফ সম্বলিত ব্যাট। এছাড়াও থাকছে প্রতিটি স্মার্টফোনের সঙ্গে মূল্যছাড় ও উপহার।

অপ্পো এফ থ্রি প্লাস ফোনে নিশ্চিত উপহার হিসেবে থাকছে ব্লুটুথ স্পিকার। অপ্পো এফথ্রি ও এ৫৭ ফোনের সঙ্গে থাকছে গিফটবক্স। এছাড়া মেলায় আসা ক্রেতারা ব্লুটুথ স্পিকার জেতার সুবিধা পাচ্ছেন। অপ্পোর স্টলে লটারি করে মেলা চলাকালীন সময় প্রতি দুই ঘন্টায় একজনকে এই স্পিকার দেয়া হচ্ছে।

মেলায় হুয়াওয়ের স্মার্টফোন কিনলে ক্রেতারা পাবেন সর্বোচ্চ ১০ শতাংশ ছাড়। হুয়াওয়ে মিডিয়া প্যাড টি১-৭ মডেলের ট্যাব কিনলে পাওয়া যাচ্ছে ৫০০ টাকা ছাড়, একটি ফ্লিপ কভার ও ১৬জিবি মেমোরি কার্ড। মিডিয়া প্যাড টি১-৮ ট্যাবের সাথে মিলছে ১০০০ টাকা ছাড়, একটি ফ্লিপ কাভার ও ১৬জিবি এসডি কার্ড। এছাড়া অরিজিনাল অ্যাকসেসরিজে পাওয়া যাচ্ছে ২০ শতাংশ ছাড়।

এছাড়া মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘স্মার্ট চ্যাম্প কুইজ কনটেস্ট’-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, মাইক্রোম্যাক্স, লাভা ও লেনোভোর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার পাবেন। মেলার তিনদিন সিম্ফনি মোবাইলের সৌজন্যে ‘সেলফি বাজ কুইজ কনটেস্ট’-এ পুরস্কার জেতার সুযোগও রয়েছে।

মেলা চলবে আগামীকাল ৫ আগস্ট, সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। প্রবেশমূল্য ২০ টাকা। প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম টেকশহর ডটকমের অ্যাপ ডাউনলোড করে মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও হুয়াওয়ে। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে এডাটা, অপ্পো, শাওমি ও সনি র‌্যাংগস। পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও।

প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে (https://www.facebook.com/STExpo) ‘স্মার্ট চ্যাম্প কুইজ কনটেস্ট’-এর আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, মাইক্রোম্যাক্স, লাভা ও লেনোভোর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার জিততে পারবেন। এছাড়াও মেলার তিনদিন ‘সেলফি বাজ কুইজ কনটেস্ট’-এ পুরস্কার জেতার সুযোগ রয়েছে। যার স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি মোবাইল।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.