ছাড় উপহারে জমজমাট ল্যাপটপ মেলা

রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশেষ মূল্য ছাড় ও উপহারে জমে উঠেছে গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলা। মেলার দ্বিতীয় দিনে সকল শ্রেণী-পেশার মানুষসহ ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়। শনিবার অনেকেরই ছুটির দিন হওয়ায় পছন্দের প্রযুক্তি পণ্য কিনতে ও দেখতে উপস্থিত হন মেলায়।

এবারের মেলায় বিশেষ ঘোষণা নিয়ে এসেছে গ্যাজেট গ্যাং সেভেন। প্রতিষ্ঠানটি ক্রেডিট কার্ড গ্রাহকদের এক হাজার ৯০০ টাকার তিন কিস্তিতে পাঁচ হাজার ৭০০ টাকায় এক গিগাবাইট র‌্যামের থ্রিজি ট্যাবলেট পিসি দিচ্ছে। এছাড়া এনেছে পাঙ্খা কম্বো। এটি কেবল পাখাই নয়, এর সঙ্গে যুক্ত রয়েছে একটি পাওয়ার ব্যাংক। আগের দাম ৭০০ টাকার পরিবর্তে ৪০০ টাকায় পাওয়া মেলায়।

মেলার প্রবেশ পথেই ছোটদের জন্য বিশেষ আকর্ষণ নিয়ে বসেছে দেশীয় প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিজয় ডিজিটাল। ছোটদের জন্য প্রতিষ্ঠানটি এনেছে মিনি ল্যাপটপ। দাম সাড়ে আট হাজার টাকা।

দেশের অন্যতম প্রযুক্তিপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান কম্পিউটার সোর্স মেলায় ক্রেতাদের জন্য প্রতিটি এইচপি ল্যাপটপের সঙ্গে একটি ট্রেন্ড মাইক্রো ইন্টারনেট সিকিউরিটি এবং টি-শার্ট উপহার দিচ্ছে। পাশাপাশি স্ক্রাচকার্ডে ল্যাপটপ, ব্যাকপ্যাক, প্রিন্টার, পাওয়ার ব্যাংক, হেডফোন কিংবা মাউসের মতো প্রযুক্তিপণ্যের আনুষঙ্গিক পণ্য পেতে পারবেন গ্রাহকরা। এছাড়া মডেলভেদে ডেল ল্যাপটপ কিনলে থাকছে উপরোক্ত উপহারের পাশাপাশি অ্যাপাসার পাওয়ার ব্যাংক এবং ৭০০ টাকার একটি উপহার কুপন থাকছে। অ্যাপলের ম্যাকবুকেও ৫ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড়ও থাকছে।

লেনোভো পিক ইউর লাক নামের একটি অফারে ল্যাপটপ কিনলে একটি গিফট কার্ড দিচ্ছে। যাতে স্মার্টফোন, এলইডি টেলিভিশন, প্রিন্টার, ট্যাবলেট, মাউস, টিশার্টসহ নানা উপহারের একটি মিলবে। এ ছাড়া কিছু নির্দিষ্ট মডেলের ল্যাপটপে দিচ্ছে সর্বনিম্ন পাঁচ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড় থাকছে। গ্লোবাল ব্র্যান্ডের স্টল থেকে এই অফার পাওয়া যাবে।

মেলায় এসারের ল্যাপটপ কিনলে তিন থেকে পাঁচ হাজার টাকা মূল্য ছাড় পাওয়া যাচ্ছে। এছাড়াও নিশ্চিত উপহার হিসেবে মডেলভেদে টি-শার্ট, ওয়্যারলেস মাউস এবং হেডফোন দিচ্ছে এসার। এসারের কোর আই সেভেন ল্যাপটপ কিনলে প্রিন্টার জেতার সুযোগ থাকছে।

সেলফি উন্মাদনার যুগে স্মার্টফোনে সেলফি তোলা আরও উপভোগ্য করে তোলে সেলফি স্টিক। বিনামূল্যে একটি সেলফি স্টিক পেতে চাইলে আসতে হবে সামার ল্যাপটপ ফেয়ারে। এখানে অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটির সঙ্গে ব্লুটুথ সেলফি স্টিক বিনামূল্যে পাওয়া যাবে। আর অ্যান্টিভাইরাসটির দাম এক হাজার ৯৯ টাকায়।

মেলায় কম্পিউটার ভিলেজ এনেছে ইন্টেল সিকিউরিটি, ম্যাকাফি ইন্টেল সিকিউরিটি (এমআইএস), ম্যাকাফি টোটাল সিকিউরিটি (এমটিপি), যা ব্যবহার করে কম্পিউটারের নিরাপত্তা নিশ্চিত করা যাবে। এগুলোর যেকোনো পণ্য কিনলে টি-শার্ট, পেনড্রাইভ (১৬ জিবি) ও আকর্ষণীয় পাওয়ার ব্যাংক উপহার দিচ্ছে প্রতিষ্ঠানটি। এসবের বাইরেও নির্দিষ্ট মডেলের ডেল ল্যাপটপের মোবাইল উপহার দিচ্ছে।

মেলায় আসুস ব্র্যান্ডের ল্যাপটপ কিনলে পাওয়া যাচ্ছে এসি, ফ্রিজসহ আরও অনেক আকষর্ণীয় উপহার। স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের স্টল থেকে পণ্য কিনে এসব উপহার পাওয়ার সুযোগ থাকছে। এখানে ল্যাপটপের মডেলভেদে ৫০০ টাকা থেকে প্রায় বারো হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। এছাড়া প্রতিটি ল্যাপটপের সঙ্গেই রয়েছে নানা উপহার।

মেলায় বিভিন্ন পণ্যে বিশেষ অফার ঘোষণা করেছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ডেল ব্র্যান্ডের ল্যাপটপের সঙ্গে মডেলভেদে মাইক্রোম্যাক্স স্মার্টফোন, ম্যাজিক মগ ফ্রি অফার রেখেছে স্মার্ট। এইচপি ব্রান্ডের ল্যাপটপে অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটি, স্ক্যাচকার্ড ছাড়াও নির্দিষ্ট কিছু মডেলে থাকছে এইচপি ব্যাকপ্যাক। এছাড়া লেনোভো ল্যাপটপের সাথে লেনোভো স্মার্টফোন, অ্যাভিরা ইন্টারনেট সিকিউরিটিতে আকর্ষনীয় সেলফি স্টিক, নেটিস ব্রান্ডের ওয়্যারলেস রাউটারের সাথে একটি টি-শার্ট পাওয়া যাবে প্রতিষ্ঠানটি থেকে। আর অ্যাপল, এইচপি এক্সেসরিজ, ডিলাক্স, এক্সট্রিম, পিএনওয়াই, কোরসেয়ার ব্র্যান্ডের ক্রেতাদের জন্য থাকছে ৫ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।

এছাড়া মেলায় অংশ নেওয়া প্রতিটি প্রতিষ্ঠানের পণ্যেই নানা ধরণের উপহার ও বিশেষ মূল্যছাড় থাকছে।

আগামীকাল (রবিবার) রাত ৮টায় মেলার পর্দা নামবে।

মেলা আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১৭ তম ল্যাপটপ মেলা। এতে ৪টি প্যাভিলিয়ন, ৭টি মিনি প্যাভিলিয়ন ও ৫৪টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লাভা, লেনোভো, তোশিবা, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, মাইক্রোল্যাব, অ্যাভিরা, ইসেট অ্যান্টিভাইরাস, ইন্টেল সিকিউরিটি, রাপু, এডাটা, পান্ডার মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে।

এই প্রদর্শনীতে পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেটও।

প্রতিবারের মতো এবার মেলার অফিসিয়াল ফেসবুক পেজে (facebook.com/laptopfair.bd) কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কুইজে অংশ নিয়ে ল্যাপটপ, ট্যাবলেট, স্মার্টফোনসহ আকর্ষনীয় পুরস্কার জিতে নেয়া যাবে।

এবারের মেলার সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল ও এইচপি। এছাড়া স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা এবং পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও, টেকশহরডটকম ও এডুমেকার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ভ্যাটসহ ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারছে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাচ্ছেন। এছাড়া টেকশহরডটকমের অ্যাপ ডাউনলোড করেও বিনামূল্যে প্রবেশের সুবিধা রয়েছে।

মেলার টিকিট থেকে আয়ের অর্থ ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী সোমার চিকিৎসা সহায়তা দেয়া হবে। তার বাবা একজন সিএনজি চালক।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.