ছাড়ে চলছে ল্যাপটপ মেলা

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে ৩দিন ব্যাপি ‘এডুমেকার ল্যাপটপ মেলা-২০১৫’ মেলার দ্বিতীয় দিন ছিল আজ, সকাল থেকেই মেলায় তরুণ-তরুণীদের ভিড় ছিলো চোখে পড়ার মতো। মেলায় আসা প্রত্যেকটি পণ্য বিক্রিয় প্রতিষ্ঠান তাদের সেরা অফার নিয়ে মেলায় উপস্থিত হয়েছে।

লেনোভোর অফার:

বিশ্বখ্যাত ব্র্যান্ড লেনোভো ল্যাপটপ মেলায় ‘অস্থির অফার নিয়ে তাদের পণ্যের পসরা সাজিয়ে বসেছে। এই অস্থির অফারে ক্রেতারা লেনোভো ল্যাপটপ কিনলে পাবেন একটি স্ক্র্যাচকার্ড। স্ক্র্যাচকার্ড ঘষেই তারা পাবেন নিশ্চিত উপহার আর অবিশ্বাস্য মূল্যছাড়।

স্ক্র্যাচকার্ডে উপহার হিসেবে ক্রেতারা জিতে নিতে পারবেন সনি ব্র্যান্ডের ব্রাভিয়া এলইডি টিভি, স্মার্টফোন, ট্যাব, প্রিন্টার, টি-শার্ট, স্পিকার, মাউস, পেনড্রাইভসহ আরো কিছু আকর্ষণীয় পুরস্কার।

এসব ছাড় উপহারের পাশাপাশি লেনোভো তাদের ল্যাপটপের সাথে সিকিউরিটি হিসেবে বিনামূল্যে পান্ডা অ্যান্টিভাইরাস দেয়ার ঘোষণা দিয়েছে।

এইচপি:

বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড এইচপি ভিভক্ত হয়ে যায় অক্টোবরে। ভাগ হয়ে যাওয়ার পর দেশে প্রথমবারের মতো ল্যাপটপ মেলায় অংশ নিচ্ছে এইচপি ইনকরপোরেটেড নামে। অবশ্য ১০ নভেম্বর দেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে এইচপি। আর ১২ তারিখ থেকে শুরু হবে ল্যাপটপ মেলা।

দেশে নতুনভাবে কাজ শুরু করতে যাওয়া এইচপি এবারের ল্যাপটপ মেলায় তাদের ছাড় আর অফারের পসরা সাজিয়ে বসেছে। সেখানে এইচপি দেবে স্ক্র্যাচ অ্যান্ড উইন অফার। এই অফারে প্রতিটি ল্যাপটপের সাথে থাকবে সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত জেতার সুযোগ।

এছাড়াও থাকবে গিফট ভাউচার। যেখানে প্রতিটি এইচপি ল্যাপটপের সাথে ক্রেতারা ৫০০ টাকার একটি গিফট ভাউচার পাবেন। মেলায় এইচপির ল্যাপটপ কিনে কুইজে অংশ নিয়ে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে এইচপি ইনকোরপোরেট। ফেসবুকে কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে মেলায় এসে পুরস্কার জেতার সুযোগও দেবে প্রতিষ্ঠানটি।
এসার

মেলায় প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান এসার এফ সিরিজ নামে নতুন সিরিজ উন্মোচন করছে। এছাড়াও সিক্স জেন নামে আরেকটি ল্যাপটপ নিয়ে আসছে এসার। এসব ল্যাপটপে বেশকয়েকটি ছাড়ের ঘোষণাও দিয়েছে এসার।

এসার তাদের ল্যাপটপে বড়সড় মূল্যছাড় দিচ্ছে। প্রতিটি ল্যাপটপে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাবে ক্রেতারা।
এছাড়াও মেলায় ক্রেতাদের জন্য থাকবে ড্রয়ের ব্যবস্থা। র্যা ফেল ড্রতে এসার ৩দিনে ছয়টি টেলিভিশন, তিনটি হোম থিয়েটার ও তিনটি ফ্রিজ পুরস্কার দেবে।

এই মূল্যছাড় আর অফারের সাথে এসার ল্যাপটপে নিশ্চিত উপহার অফারও দেবে এসার। নিশ্চিত উপহার অফারে ক্রেতারা পাবেন একটি করে এসারের ব্র্যান্ডিং করা জ্যাকেট।

মেলায় দর্শনার্থী ও ক্রেতা সমাগমের উপর নির্ভর করে এসার তার ছাড় আর অফারের ডালা আরো বাড়াতে পারে বলে জানান এসারের এজিএম প্রোডাক্ট ম্যানেজমেন্ট এস এম সাকিব হাসান।

এই অফারগুলোর সাথে এসার হ্যাপি আওয়ার নামে আরো একটি অফার ঘোষণা করেছে। যেখানে ঘণ্টায় ঘণ্টায় কিছু আকর্ষণীয় অফার দেবে এসার।

ডেল:

১৬তম বারের মতো আয়োজিত এবারের ল্যাপটপ মেলায় বিশ্বখ্যাত ব্র্যান্ড ডেল নতুন কোনো মডেলের ল্যাপটপ আনছে না। তবে মেলার কয়েকদিন আগে বাজারে আনা কয়েকটি নতুন মডেলের ল্যাপটপে ছাড় আর অফার ঘোষণা করেছে ডেল।

স্ক্র্যাচ অ্যান্ড উইন নামে একটি ধামাকা অফার দিচ্ছে ডেল। ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচকার্ড। আর সেই স্ক্র্যাচকার্ড ঘষে ভাগ্যবান ক্রেতারা পেতে পারেন একটি অত্যাধুনিক বাইসাইকেল, ডেলের মনিটর, প্রিন্টার, হার্ডড্রাইভ ও মাউস।

তবে নিশ্চিত হিসেবে ডেলের গ্রাকরা পাবেন আগোরাতে কেনাকাটার ৫০০ টাকার গিফট ভাউচার।
আসুস

সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত বিশেষ মূল্যছাড় পাওয়া যাবে ল্যাপটপ মেলার আসুসের স্টলে। ‘উইন্টার জ্যাকেট অফার’ নামে আসুস ল্যাপটপ ক্রেতাদের জন্য নিশ্চিত উপহার হিসেবে পাবেন একটি করে উইন্টার জ্যাকেট বা হুডি। এছাড়াও মেলায় আসুস ব্র্যান্ড তাৎক্ষণিক ছাড় ঘোষণা করতে পারে বলেও ইঙ্গিত দেন আসুসের কান্ট্রি প্রোডাক্ট ম্যানেজার মো. আল ফুয়াদ।

এইচটিএস:

এইচটিএস ব্র্যান্ড শিশুদের ব্যবহারোপযোগী একটি ট্যাবলেট পিসি নিয়ে আসছে। সচরাচর মূল্য চার হাজার টাকা হলেও মেলায় ট্যাবলেটটিতে মূল্যছাড়ের কথা বলেছে ব্র্যান্ডটি। এক হাজার টাকা মূল্যছাড়ের পর ট্যাবলেটটি মেলায় পাওয়া যাবে মাত্র তিন হাজার টাকায়।

ফ্লোরা লিমিটেড:

ফ্লোরা লিমিটেড ইউরোপিয়ান ট্যাবলেট পিসি ব্র্যান্ড প্রেস্টিজিও নিয়ে মেলায় হাজির থাকছে। দেশের মানুষের কাছে ব্র্যান্ডটির পরিচিত ও ব্যবহার বাড়াতে এডুমেকার উইন্টার ল্যাপটপ মেলায় বিশেষ মূল্যছাড় দেবে। এছাড়াও প্রতিটি পণ্যের সাথে ফ্লোরা লিমিটেড গিফট হিসেবে পেনড্রাইভ অথবা টি-শার্ট দেবে।

গ্যাজেট গ্যাং সেভেন:

গ্যাজেট গ্যাং সেভেন এবারের ল্যাপটপ মেলায় একটি নতুন ট্যাবলেট পিসি নিয়ে আসছে। কোয়ার্ড কোর প্রসেসর ও এক গিগাবাইট র্যা ম মের ট্যাবলেট পিসিটিতে দুই হাজার টাকা মূল্যছাড় দেবে গ্যাজেট গ্যাং। ১০ হাজার ৭০০ টাকা রেগুলার দাম নির্ধারণ করা হলেও মেলায় ট্যাবটি দুই হাজার টাকা মূল্যছাড়ে ৮ হাজার ৭০০ টাকায় পাওয়া যাবে।
ল্যাপটপ অ্যাক্সেসরিজ পণ্যে পাওয়া যাবে মূল্যছাড়।

মেলায় রাপু, গোল্ডেনফিল্ড,এডাটা, পান্ডা, টোটোলিংক ও হান্টকি ব্র্যান্ডের কম্পিউটার অ্যাক্সেসরিজ পণ্য বিক্রি করবে গ্লোবাল ব্র্যান্ড। সেখানে মাউস, কিবোর্ড, পেনড্রাইভ, হার্ডড্রাইভসহ অন্যান্য অ্যাক্সেসরিজ ‘বিশেষ মূল্যছাড়ে’ বিক্রি করবে পরিবেশক প্রতিষ্ঠানটি। সেখানে পণ্যের দামভেদে এসব মূল্যছাড় দেয়া হবে বলে জানা গেছে।

টোটোলিংকের পণ্য কিনলে গিফট অফার হিসেবে ক্রেতারা পাবেন একটি করে টি-শার্ট। শুধু টি-শার্ট নয়, টোটোলিংকের গিফটের সাথে ক্রেতারা বিশেষ মূল্যছাড় সুবিধাও পাবেন।

Please Share This Post.