ছবিতে বাংলাদেশের সৌন্দর্য্যকে বিশ্ববাসীর কাছে তোলা সম্ভব

ঢাকাঃ ছবি একটি মহাকাব্য যাতে মানুষের সুখ -দুঃখ, আনন্দ-বেদনা, আশা-নিরাশা.হাসি-কান্না, দৃঢ়তা ও স্বতঃস্ফূর্ততা জীবন্ত ও জলন্ত হয়ে ধরা দেয়। তাই ছবির মাধ্যমে বাংলাদেশের সৌন্দর্য্যকে বিশ্ববাসীর কাছে তুলে ধরা সম্ভব। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টুরিজম ও হসপিটালিটি ম্যনেজমেন্ট ডিপার্টমেন্ট ও মিডিয়া কমিউনিকেশনস্ প্রতিষ্ঠান ‘ছায়াবানী’র যৌথ আয়োজনে তিন দিনব্যাপী ‘অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফী কনটেস্ট’ এর মঙ্গলবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এই কথা বলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি আরও বলেন, ছবি জীবনের কথা বলে, ছবি ফ্রেমে বন্দী হয়ে সময়কে ধারন করে আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ ও অনুপ্রানিত হতে উৎসাহ যোগায়। পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে তরুনদের প্রতি আহ্বান জানান তিনি।

এই সময় অআরও উপস্থিত ছিলেন বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আকতারুজ জামান খান কবীর এবং সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খান। সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, টুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মাহাবুব পারভেজ, ছায়াবাণী’র প্রধান নির্বাহী কর্মকর্তা অজন্তা পাল ও পরিচালক আরিফ রাসেল।

এ আলোকচিত্র প্রতিযোগীতার মূল উপজীব্য বিষয় ছিল আবহমান বাংলার প্রকৃতি, ইতহাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও উৎসব। সারাদেশ থেকে অংশ নেয়া ২৫০ টি ছবি থেকে বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে বাছাই করা সেরা ৩০ টি ছবি চূড়ান্ত প্রতিযোগীতার জন্য মনোনীত হয়। বিজ্ঞ বিচারকমন্ডলীর রায়ে সেরা প্রথম তিনটি আলোক চিত্রকে পুরস্কৃত করা হয় ।

এ মেলার কো-স্পনসর হচ্ছে আড়শ ও ঢাকা ফটোগ্রাফিক ইন্সটিটিউট আর মিডিয়া পার্টনার হচ্ছে গাজী টেলিভিশন, কালের কন্ঠ, দেশের র্শীষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিংনিউজ ডট কম ডট বিডি, এবিসি রেডিও, বিনোদন ভুবন ও ডিপিসি নিউজ ২৪ ডটকম।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.