চুয়েটে ক্যারিয়ার অ্যান্ড লিডারশিপ কার্নিভ্যাল অনুষ্ঠিত

ক্যারিয়ার ডেভেলপমেন্ট, লিডারশিপ অ্যান্ড বিজনেস স্ট্রাটেজি, ভবিষ্যত উদ্যোক্তা ও টেকনোলজি নিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ইয়ুথ অ্যান্ড ক্যারিয়ার কার্নিভ্যাল ২০১৬

চুয়েট ক্যারিয়ার ক্লাব এর আয়োজনে এবং ইয়ুথদের মাঝে খুবই জনপ্রিয় সংগঠন ইয়ুথ কার্নিভাল এর সহযোগিতায় ১৭ অগাস্ট, বিশ্ববিদ্যালয়ের ওয়েস্ট গ্যালারিতে কনফারেন্সটি অনুষ্ঠিত হয়। এছাড়া সেমিনারে সহযোগীতা করেছে ইউরোপিয়ান কনসালটেন্সি ফার্ম LANE – A Global Initiative for Leadership and Empowerment।।

অনুষ্ঠানে ক্যারিয়ার ডেভেলপমেন্ট ছাড়াও নেতৃত্ব এবং যোগাযোগ, আগামীর উদ্যোক্তা হবার উপায় এবং পেশাগত চ্যালেঞ্জ মোকাবেলা নিয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন এরিকসনের সিনিয়র সলিউশন ম্যানেজার ও ইয়ুথ কার্নিভালের প্রতিষ্ঠাতা মো. শাহিনুর আলম জনি। তিনি তরুণদের ক্যারিয়ার গঠনে সেলফ অ্যানালাইসিস সহ যথাযথ সিভি লেখা ও ইন্টারভিউ ভীতি এবং সেটি থেকে বের হয়ে আসা নিয়ে পরামর্শ দেন। ভবিষ্যত উদ্যোক্তা ও টেকনোলজি (বিগ ডাটা, ইন্টারনেট ওভার থিংস ) ফান্ডামেন্টাল ইনফরমেশন উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ক্রিস এনার্জির কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম। তিনি নেতৃত্বের দক্ষতা অর্জনে করণীয় এবং ক্যারিয়ার গঠনের মৌলিক ধারণা নিয়ে উপস্থিত তরুণদের আলোকপাত করেন।

অনুষ্ঠানে বক্তা হিসেবে আরো উপস্থিত ছিলেন ক্রিস এনার্জির সিনিয়র কর্মকর্তা পিপলু দাস আলম। তিনি ছেলেমেয়েদেরকে কোনো অবস্থাতেই হতাশ না হবার জন্য উদ্বুদ্ধ করেন। একই সঙ্গে তিনি লক্ষ্য স্থির করে সে অনুযায়ী কাজ করতে বলেন এবং নিজের অভিজ্ঞতা শেয়ার করেন।

সেমিনারে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিভিন্ন ফ্যাকাল্টির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে এবং সেমিনার শেষে ফটোসেশনের মাধ্যমে সেমিনারটি শেষ হয়। আয়োজক এবং সহযোগীদের আশাবাদ, ভবিষ্যতে আরো বড় পরিসরে ক্যারিয়ার অ্যান্ড লিডারশিপ কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.