চীনে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ফোরামে বাংলাদেশের অংশগ্রহণ

চীনে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ফোরাম ২০১৭-এর বার্ষিক সম্মেলনে বাংলাদেশ অংশগ্রহণ করেছে। ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ফোরাম (আইএফএফ) একটি স্বাধীন, অলাভজনক এবং বেসরকারি আন্তর্জাতিক প্রতিষ্ঠান। এটি ২০টিরও বেশি প্রাইমারি ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠান নিয়ে যাত্রা শুরু করে। এর প্রধান কার্যালয় চীনে।

এই সম্মেলনটি ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ফোরাম (আইএফএফ), গুয়াংডং আঞ্চলিক গণপ্রজাতন্ত্র এবং গুয়াংঝোউ মিউনিসিপ্যাল গভর্নমেন্ট দ্বারা “গ্লোবাল বে এরিয়া ডেভেলপমেন্টঃ নিউ ড্রাইভ, নিউ গ্রোথ, নিউ অর্ডার” বিষয়ের উপর আয়োজিত হয়। ফেনক্স ভেনচার ক্যাপিটাল-এর জেনারেল পার্টনার এবং ই-জেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান, বাংলাদেশের পক্ষ থেকে সম্মেলনটিতে অংশগ্রহণ করেন।

এই সম্মেলনে বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞ বক্তারা উপস্থিত ছিলেন। আইএফএফ চেয়ারম্যান এবং অস্ট্রেলিয়ার সাবেক প্রধনামন্ত্রী কেভি রুড, আইএফএফ-এর কো-চেয়ারম্যান এবং কোরিয়ার সাবেক প্রধানমন্ত্রী হ্যান সেউন-সু, আইএফএফ-এর কো-চেয়ারম্যান এবং পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শওকাত আজিজ, চীনের ন্যাশনাল ইন্টারনেট ফাইন্যান্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং পিপলস ব্যাংক অব চায়না-এর সাবেক ডেপুটি গভর্নর লি ডংরং, আরব ব্যাংকারর্স অ্যাসোসিয়েশন-এর সিইও জর্জ ই ক্যানন, মাইক্রোসফট চায়নার সিটিও উয়েই কিং, ফ্রাঙ্কলিন টেমপ্লিটন ইনভেস্টমেন্টস-এর ফান্ড ম্যানেজার ড. মার্ক মবিয়াস (এমারজিং মার্কেটস ফান্ডস-এর জনক হিসেবে পরিচিত), এআইজি ইনস্যুরেন্স কোম্পানি চায়না-এর সিইও এবং সভাপতি এরিক ঝেং, ফ্রান্সের সাবেক ফাইন্যান্স মিনিস্টার এডমন্ড আলফান্দ্রে এবং এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক-এর প্রেসিডেন্ট জিন লিকুয়ার এসব বক্তাদের মাঝে অন্তর্ভুক্ত ছিলেন।

এতে বাংলাদেশ থেকে আরও উপস্থিত ছিলেন ডিএমএস গভর্নেন্স লিমিটেড-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের ম্যানেজিং ডিরেক্টর নিয়াজ এ খান।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.