চামড়া শিল্প প্রযুক্তির প্রদর্শণী চলছে

চামড়া শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি এবং এর উৎস সম্পর্কে জানাতে এবারের আয়োজনে মেশিনারি, কম্পোনেন্ট এবং সংশ্লিষ্ট যন্ত্রাংশ বিস্তৃত পরিসরে আনা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় লেদারটেক বাংলাদেশ ২০১৮’র ষষ্ঠ আসর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও বিশিষ্ট ব্যবসায়ী বৃন্দ। মেলার বিভিন্ন স্টল পরিদর্শন ও আয়োজকদের সাথে কথা বলেন মন্ত্রী।

স্থানীয় শিল্পের দোরগোড়ায় চামড়া ও চামড়াজাত শিল্পের সর্বাধুনিক বৈশ্বিক প্রযুক্তি তুলে ধরতে ষষ্ঠবারের মতো আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড এই প্রদর্শনীর আয়োজন করেছে। তিন দিনব্যাপী আয়োজিত এই ট্রেড শো’তে থাকছে চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যাার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি।

আগামী ২৪ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত এই প্রর্দশণী সবার জন্য উন্মুক্ত। কোনো প্রবেশমুল্য নেই। বিস্তারিত তথ্য জানা যাবে www.leathertechbangladesh.com এই ওয়েবসাইটে।

আইসিসিবি’র চারটি হলে আয়োজিত এ প্রদর্শনীতে বাংলাদেশের সঙ্গে ভারত, চীন কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, হংকংসহ প্রায় ২০ টি দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

এসব প্রতিষ্ঠান ফিনিশড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যসহ সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করেছে।

-সিনিউজভয়েস/জিডিটি

Please Share This Post.