‘চাকরিবাজার’ ক্যাটাগরিতে ইনোভেশন অ্যাওয়ার্ড পেল এসএসডি-টেক

বাংলাদেশের অন্যতম টেকনোলজি কোম্পানি সিস্টেমস সল্যুশনস অ্যান্ড ডেভেলপমেন্ট টেকনোলজিস লিমিটেড (এসএসডি-টেক) ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করেছে। এসএসডি-টেক এর বিশেষ উদ্যোগ ‘চাকরিবাজার’-এর জন্য সোশ্যাল ইনোভেশন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডটি অর্জন করেছে। সম্প্রতি, রাজধানীর লা মেরিডিয়ান হোটেলের বল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

দেশের স্টার্ট-আপ এবং প্রতিষ্ঠিত কোম্পানিগুলোর দ্বারা উদ্ভাবনমূলক সাফল্যকে স্বীকৃতি প্রদানের জন্য বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বাংলাদেশের ভবিষ্যৎ সমৃদ্ধ করতে সক্ষম বর্তমান উদ্ভাবনগুলোর প্রসারই এই আয়োজনের লক্ষ্য, যাতে সবাই উদ্ভাবনের গুরুত্ব বুঝতে সক্ষম হয় এবং পরবর্তী প্রজন্মের উদ্ভাবকদের জন্য সুগম পথ তৈরি করে দিতে পারে।

‘চাকরিবাজার’ হলো সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য শুধুমাত্র ফোনে কথা বলে কোন ঝামেলা ছাড়া সহজেই ব্লু কলার চাকরির ব্যবস্থা করার একটি টেলিকম নেটওয়ার্ক পরিচালিত সল্যুশন। ইন্টারনেট ব্যবহার করে চাকরি খোঁজার বিড়ম্বনা ছাড়াই শুধুমাত্র একটি নম্বরে ফোন করেই এই সুবিধা গ্রহণ করা যায়। এরইমধ্যে ৩ লক্ষাধিক চাকরি প্রত্যাশী, ২০টিরও বেশি চাকরিদাতা শিল্প প্রতিষ্ঠান এবং শতাধিক ব্যক্তিগত নিয়োগদাতা এই প্ল্যাটফর্মে আছেন। চাকরিবাজার এ সবসময় ২০০০ এরও বেশি চাকরির সুযোগ থেকে থাকে যা কর্মসংস্থানে বেশ ভালো প্রভাব ফেলছে।

এসএসডি-টেক এর পক্ষ থেকে হেড অব সার্ভিস অপারেশন, সৈয়দ কামরুল আরেফিন জিহাদ; প্রডাক্ট ইনোভেশন, ভিএস অ্যান্ড ডিজিটাল সার্ভিসেস ম্যানেজার, আহমেদ ইবনে আরিফ; কী অ্যাকাউন্টস ম্যানেজার,মাহবুব মুক্তাদির; মার্কেটিং কমিউনিকেশনস ম্যানেজার, ইমতিয়াজ নূর সাদি; মার্কেটিং কমিউনিকেশনস স্পেশালিস্ট, মাহমুদ হাসান আলভি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এসএসডি-টেক এর সিইও হাসান মেহেদী বলেন, একটি প্রতিষ্ঠান হিসেবে আমরা সবসময় দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখতে সহায়ক নতুন নতুন উদ্ভাবনে গুরুত্ব দিয়ে থাকি। এই অ্যাওয়ার্ড আমাদের জন্য অনন্য এক স্বীকৃতি। এসএসডি টেক কাজ করে সাধারণ মানুষের জন্য, কাজ করে যাচ্ছে তাদের শিক্ষা এবং অর্থনৈতিক খাতে আত্মনির্ভরশীলতার জন্য। চাকরিবাজার সেই লক্ষ্য অর্জনেরই একটি উদ্যোগ। প্রযুক্তিগত জ্ঞান নেই এমন হাজারো মানুষের জন্য চাকরি পাওয়া সহজ করে দিয়েছে ‘চাকরিবাজার’। আরও অনেকের কাছে পৌঁছানো এবং আমাদের সেবা প্রসারিত করাই আমাদের লক্ষ্য।

-সিনিউজভয়েস