চলছে ‘ডিজিটাল ইনোভেশন চ্যালেঞ্জ ফর ওমেন ২০১৭’ এর আয়োজন

গতবারের মতো এবারও সাফল্যের সঙ্গে নারীদের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘ডিজিটাল ইনোভেশন চ্যালেঞ্জ ফর ওমেন ২০১৭’। গতকাল ডেইলি স্টার মিলনায়তনে এর আনুষ্ঠানিক উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি আয়োজন করেছে ওমেন ইন ডিজিটাল অনুষ্ঠানটির সহযোগিতায় রয়েছে ডেইলি স্টার ও প্রযোজনায় মাইক্রোসফট। উদ্বোধনী অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের লক্ষণীয় কয়েকজন ব্যক্তি।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট ও সংসদ সদস্য ওয়াসেকা আয়েশা খান, আইসিটি ডিভিশনের ডেপুটি সেক্রেটারি মাহবুবা পান্না, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মিনা পারভীন, দৈনিক ইত্তেফাকের কার্যনির্বাহী পরিচালক তারিন হোসেন মঞ্জু, গোতিপা’র ফাউন্ডার ও টেকমেনিয়া’র সিইও তাসলিমা মিজি এবং মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন স্টার কম্পিউটার সিস্টেম লি. এর ডিরেক্টর ও সিওও রেজওয়ানা খান।

রেজওয়ানা খান বলেন, ‘তরুণ সমাজকে আরো বেশি উন্নত, প্রসঙ্গিক ও আন্তর্জাতিকমানসম্পন্ন হতে তাদের সম্পূর্ণ সহযোগিতা করছি।’ অনুষ্ঠানটিতে বিচারকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন অ্যাক্টিভেশন উই অটোমেট-এর হেড অব সফটওয়্যার ডেভেলপমেন্ট রায়হান রাজন। তিনি তার বক্তৃতায় বলেন, ‘এর আগে অনুষ্ঠিত ডিজিটাল ইনোভেশন চ্যালেঞ্জ ফর ওমেন ২০১৬ ব্যাপক সাড়া পায়। যার ধারাবাহিকতায় এ বছরও এই আয়োজন করা হয়েছে।’

উইমেন ইন ডিজিটালের উদ্যোক্তা আচিয়া খালেদা নীলা পরবর্তীতে এর ধারাবাহিকতা বজায় রাখার ইচ্ছা পোষণ করেন। এবারের আয়োজনে সোসাইটি, এডুকেশন,হেল্থ,ফিনেন্স,ই-কামাস, সিকিউরিটি, সিটিজেন সার্ভিস, ট্যান্সপোর্ট, রোড এন্ড সেফটি, ট্যুরিজম ও এ্যান্টারটেইনমেন্ট সহ প্রায় ১১ ক্যাটাগরিতে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ইনোভেশন চ্যালেঞ্জ ফর ওমেন ২০১৭। তিনি বলেন, ‘দেড় মাসব্যাপী অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় আমি সার্বক্ষণিক সহযোগিতা করবো।’ ডিজিটাল বাংলাদেশ গড়তে নারীদের অংশগ্রহণের ক্ষেত্রে শক্তিশালী ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি। তার এই উদ্যোগের সঙ্গে রয়েছে আইসিটি ডিভিশনসহ বর্তমান সময়ের বেশ কয়েক জন উদীয়মান ব্যক্তি।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

Please Share This Post.