চট্টগ্রামে ৪০ কোটি টাকা ব্যয়ে আইটি পার্ক হবে : পলক

চট্টগ্রাম নগরীর বাকলিয়া এলাকায় ৪০ কোটি টাকা ব্যয়ে তথ্যপ্রযুক্তি পার্কের কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

১৭ ডিসেম্বর শনিবার বিকেলে, চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে তথ্য ও প্রযুক্তি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

পলক বলেন, চট্টগ্রামের বীর সন্তানেরা যেমন দেশের প্রয়োজনে বরাবরই আন্দোলন, ত্যাগ ও সফলতার স্বাক্ষর রেখেছেন তেমনি দেশে সেরা ফ্রিল্যান্সরও তৈরি করবে চট্টগ্রাম। ডিজিটাল বাংলাদেশের সফল যোদ্ধাও তৈরি হবে এই চট্টগ্রাম থেকে। বাংলাদেশ আজ বিশ্বের কাছে প্রযুক্তি ও প্রগতির অন্যতম উদাহারণ।

চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমি, কম্পিউটার কাউন্সিলেল নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, আয়েশা ওয়াসিফা খানম এমপি প্রমুখ।

চট্টগ্রামের আইটি পার্ক স্থাপনে প্রাথমিক পর্যায়ে ৪০ কোটি টাকা ব্যয়ে হবে জানিয়ে মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে আরো ৩০০ কোটি টাকা ব্যয়ে আগামী পাঁচ বছরের মধ্যে আইটি পার্ক স্থাপন করা হবে। আইটি পার্ক স্থাপন শেষ হলে আগামী পাঁচ বছরের মধ্যে চট্টগ্রামের ৫০ হাজার তরুণ-যুবকের কর্মসংস্থান হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.