চট্টগ্রামে ৩৫ গুণীজনকে সম্মাননা জানালো রবি

বন্দরনগরী চট্টগ্রামের ৩৫ জন কৃতি সন্তানকে সম্মাননা জানাতে জমকালো সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রামের এক নম্বর অপারেটর রবি। ব্যবসা, ক্রীড়া, সংগীত, শিক্ষা, শিল্প, নারী উন্নয়ন, সাংবাদিকতা, সাহিত্যে অনন্য অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিবর্গকে এ সম্মাননা জানানো হয়।

চট্টগ্রামবাসীর সঙ্গে রবির দৃঢ় সম্পর্ক উদযাপন করতে ২৩ ডিসেম্বর শুক্রবার, নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ‘ডাকছে চট্টগ্রাম’ শিরোনামে এ অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আবু জাহেদ মোহাম্মদ নাসির উদ্দিন। রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ ও অপারেটরটির সিনিয়র লিডারশিপ টিম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সম্মাননাপ্রাপ্তদের মনোনয়নের জন্য গঠিত কমিটিতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক জাতীয় দলের ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নু, খ্যাতিমান গীতিকার ও কর্পোরেট ব্যক্তিত্ব আসিফ ইকবাল, ক্রীড়া ধারাভাষ্যকার নিখিল রঞ্জন দাস, চট্টগ্রাম ক্লাব লিমিটেডের চেয়ারম্যান ও শিল্পপতি মো. আব্দুস সালাম এবং দৈনিক আজাদীর সম্পাদক এম আব্দুল মালেক।

ব্যাবসা বিভাগে প্যাসিফিক জিনস’র চেয়ারম্যান মো. নাসির উদ্দিন, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান, ইস্পাহানি গ্রুপের ডিরেক্টর মির্জা সালমান ইস্পাহানি, আবুল খায়ের গ্রুপের চেয়ারম্যান আবুল কাশেম, ইয়াং ওয়ান কর্পোরেশনের চেয়ারম্যান কিহাক সুং, বিএসএ গামেন্টস’র চেয়ারম্যান আমজাদুল ফেরদৌস চৌধুরী, এ কে খান’র ম্যানেজিং ডিরেক্টর সালাহউদ্দিন কাসেম খান, পেডরোলো গ্রুপের চেয়ারম্যান নাদের খান, বিএসআরএম’র চেয়ারম্যান আলী হোসেন আকবর আলী এবং নাহার এগ্রো গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর রাকিবুর রহমানকে সম্মাননা প্রদান করা হয়।

চট্টগ্রামের ক্রীড়াব্যক্তিত্ব ও সাবেক ক্রিকেটার শাহেদ আজগর চৌধুরী, জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবাল, স্বাধীন বাংলা ফুটবল টিমের সদস্য সুনীল কৃষ্ণ দে, জাতীয় দলের সাবেক ফুটবলার আশীষ ভদ্র এবং ক্রিকেটানুরাগী বিচারপতি একেএম আব্দুল হাকিম ক্রীড়া বিভাগে সম্মাননা লাভ করেন।

সংগীত বিভাগে সম্মাননা দেয়া হয় গায়ক কুমার বিশ্বজিৎ, বংশীবাদক ক্যাপ্টেন আজিজুল ইসলাম, ধ্রুপদী গায়িকা শিখা রানী দাস ও ব্যান্ড দল সোলস’কে। নারী উন্নয়নে অবদানের জন্য সাবেক প্রশাসক ও সমাজসেবক কামরুন্নাহার জাফর এবং প্রখ্যাত সমাজসেবক মনোয়ারা হাকিম আলীকে সম্মাননা জানানো হয়।

শিল্পকলায় চিত্রশিল্পী সাবিহ উল আলম এবং সাহিত্যে বাতি ঘরের স্থপতি ড. হরি শঙ্কর জলদাস, গবেষক আনোয়ার হোসেন পিন্টু ও লেখক রাশেদ রউফকে সম্মাননা জানানো হয়।

সাংবাদিকতায় সম্মাননা পান দৈনিক আজাদীর বিশেষ সংবাদদাতা অরুণ দাস গুপ্ত, পূর্বদেশ’র সম্পাদক ওসমান গণি মনসুর ও দি ইন্ডিপেন্ডেন্ট’র প্রধান প্রতিবেদক শাহেদ সিদ্দিকী। শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য ফুলকি’র প্রতিষ্ঠাতা শিলা মোমেন ও সানশাইন গ্রামার স্কুলের প্রতিষ্ঠাতা সাফিয়া রহমানকে সম্মাননা জানানো হয়।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিইও আনিস এ খান, ইউসিবিএল’র সিইও মোহাম্মদ আলী, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, চক্ষু বিশেষজ্ঞ ডা. রবিউল হোসেন এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী পেশাজীবী বিভাগে সম্মননা লাভ করেন।

চট্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে অলঙ্কৃত এ আয়োজনে নগরীর হাজার হাজার তরুণেরা তাদের চাটগাঁইয়া আইডলদের সঙ্গে দেখা করার জন্য উপস্থিত হয়েছিলেন।

আগত অতিথিবৃন্দের জন্য আয়োজন করা হয়েছিল আকর্ষণীয় কনসার্টের। এমএ আজিজ স্টেডিয়ামের ফ্লাডলাইটের আলোকচ্ছটায় গান পরিবেশন করেন জনপ্রিয় ব্যান্ড দল নগর বাউল (জেমস), অর্থহীন, নেমেসিস, মাইলস, চিরকুট, শূণ্য এবং কণ্ঠশিল্পী কণা, এলিটা ও বাপ্পা মজুমদার। শিল্পীদের তুমুল করতালির মাধ্যমে স্বাগত জানান ভক্তরা। চট্টগ্রামবাসীর সঙ্গে রবি’র বিশেষ বন্ধনকে সম্মান জানানোর প্রচেষ্টা হিসেবে এই কনসার্ট আর অদম্য সন্তানদের সম্মাননা জানাল রবি।

 

– সিনিউজভয়েস ডেস্ক

 

Please Share This Post.