চট্টগ্রামে রবির টেন মিনিট স্কুল

চট্টগ্রামের শীর্ষস্থানীয় তিনটি বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি ফ্রি অনলাইন এডুকেশন প্লাটফরম ‘টেন মিনিট স্কুল’ নিয়ে বেশ কয়েকটি সেশনের আয়োজন করে মোবাইল অপারেটর রবি। এর মাধ্যমে উদ্ভাবনী এই প্লাটফরমটির মাধ্যমে কীভাবে সহজ ও কার্যকর উপায়ে শিক্ষা গ্রহণ করা যায় সেসম্পর্কে বিস্তারিত জানার সুযোগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয় ও পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সেশনগুলোতে ছিল কুইজ, পরীক্ষা ও প্রশ্ন-উত্তর পর্ব। রাজধানী ঢাকার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পর টেন মিনিটস স্কুলের কার্যক্রমটি এখন চলছে বন্দর নগরী চট্টগ্রামে। মানসম্পন্ন শিক্ষার গ্রহণযোগ্য উৎস হিসাবে ডিজিটাল প্লাটফরমটির পরিচিতি ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সেশনগুলো পরিচালিত হচ্ছে।

শিক্ষার্থীদের দ্বারপ্রান্তে বিনা মূল্যের অনলাইন প্লাটফরমটি পৌঁছে দেয়ার লক্ষ্যে কর্পোরেট দায়বদ্ধতার অংশ হিসেবে টেন মিনিট স্কুলের পাশে দাঁড়িয়েছে রবি। ডিজিটাল এই প্লাটফরমটির মাধ্যমে দেশের প্রতিটি প্রান্তে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা পৌছে দেয়ার প্রত্যাশা অপারেটটির। প্রতিবন্ধকতা ও সীমাবদ্ধতাকে পেছনে ফেলে সমাজের সব স্তরের শিক্ষার্থীদের জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করাই প্লাটফরমটির লক্ষ্য।

জেএসসি, এসএসসি, এইচএসসি’র শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু ও বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্য টেন মিনিট স্কুল (www.10minuteschool.com) একটি সমন্বিত শিক্ষা সহায়তা প্রদান করে। রবি দৃঢ়ভাবে বিশ্বাস করে, এই প্লাটফরমটি শিক্ষার্থীদের আত্মোন্নয়নের জন্য শিক্ষা গ্রহণকে উৎসাহিত করবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.