চট্টগ্রামে আইপিডিসি উদ্যোক্তা উৎসব

আগামী ৩ ও ৪ মে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে আইপিডিসি চট্টগ্রাম উদ্যোক্তা উৎসব ২০১৯ বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোক্তা কার্যক্রম চাকরি খুঁজব না, চাকরি দেব ও আমরা চট্টগ্রাম যৌথভাবে এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করেছে।

চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের  জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ, তাদের সেবা ও পণ্যের শোকেসিং, কাস্টোমারদের সঙ্গে মেলবন্ধন এবং দেশে উদ্যোক্তা বান্ধব একটি পরিবেশ গড়ে তোলার লক্ষে তৃতীয় বারের মত এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে থাকছে ৮টি সেমিনার ও কর্মশালা। এছাড়া কয়েকটি প্রতিষ্ঠান মেলা থেকে যোগ্যপ্রার্থীও খুঁজে নেবে।

বিভিন্ন কর্মশালা ও সেশনে ২০ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী ও শিক্ষাবিদ বক্তা ও প্যানেলিস্ট হিসাবে যোগ দিবেন। এদের মধ্যে রয়েছেন বিডি ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক শওকত হোসেন, ফেসবুকের শুরুর দিকের বিনিয়োগকারী এম আসিফ রহমান, প্যাসিফিক জিনসের পরিচালক সৈয়দ তানভীর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোশাররফ হোসেন, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমূখ।

আইপিডিসি চট্টগ্রাম উদ্যোক্তা উৎসবের কো-কনভেনর মনজুরুল হক জানালেন, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের পথ চলাতে সহায়তা করার নিয়মিত কার্যক্রমের সম্প্রসারণ হিসাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া  পৃষ্ঠপোষকতা করছে বারকোড রেস্তোরা গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। আয়োজনের মিডিয়া পার্টনার ডেইলি স্টার, সি নিউজ,দৈনিক পূর্বকোণ,ও জাগো নিউজ ২৪ ।

চট্টগ্রামে উদ্যোক্তা উৎসবের মেলায় অংশ নেবে সিজিআইটি, এম এন্ড বি  লেদার ফুটওয়্যার এন্ড লেদারগুডস, অ্যানেক্স লেদার, খাস ফুড, মাই রাফ স্টোরিস – আওয়ার লাভ ফর গ্রিন, সাবাব লেদার, কড়ি.কম, ডিজিটাল ডিস্ট্রিবিউশন (বিডি) লি. রেনে’ বাংলাদেশ, নকশী বাংলা, আমিরাহ, এন. বি. মোটর ওয়ার্কস, ফাইরুজ ফ্যাশন, সস্তিকা ফ্যাশন, এসএসএল কমার্স সহ অনেকেই।

আয়োজন সবার জন্য উন্মুক্ত। তবে, আগ্রহীদের নিবন্ধন করতে হবে। নিবন্ধনকারীদের উৎসবে দুইদিনের জন্য বিশেস ডিসকাউন্ট দেবে সহজ রাইড।  আয়োজনের বিস্তারিত জানা যাবে – http://uddoktautsob.com.

-সিনিউজভয়েস/জিডিটি/৩০এপি/২০১৯

Please Share This Post.