ঘুড়ি নিয়ে এল এফশপ ফিচার

ঢাকাঃ ঘুড়ি প্লাটফর্ম নিয়ে এল এফশপ ফিচার। বাংলাদেশের ই-কমার্স জগতে এফশপ সম্পূর্ণ নতুন ধারনার ফিচার যা ফেসবুক পেইজকে একটি সম্পূর্ণ ই-কমার্স ওয়েবসাইটে রুপান্তরিত করবে এবং ব্যবসাকে মূহুর্তেই পৌঁছে দিবে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারীর কাছে।

এফশপ ফিচারটির সাহায্যে শুধুমাত্র পণ্য ফেসবুকে সবাইকে দেখানোর মধ্যে সীমাবদ্ধ না থেকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে ক্রেতারা ফেসবুক থেকে পণ্য ক্রয়ও করতে পারবেন। ফেসবুক পেইজকে বানিয়ে নিতে পারবেন ই-কমার্স ওয়েবসাইট।

ফেসবুক পেইজে এফশপ ফিচারটি এ্যাড করা খুবই সহজ। যেকোন মোবাইল অথবা ল্যাপটপ ব্যবহারকারী মাত্র ৫-১০ মিনিটেই এই ফিচারটি নিজের করে নিতে পারবেন। কি ভাবে ফেসবুক পেইজ এফশপ এ্যাড করে নিবেন তার ধাপগুলো নিচে দেওয়া হলো:-

 কেন প্রায়োজন এফশপ?

অনেক গুরত্বপূর্ণ কারনেই ফেসবুক ফ্যান পেইজেকে এফশপ ফিচারে করে নেওযা উচিত। প্রথমত, ক্রেতারা খুব সহজেই এক স্থান থেকে সকল পণ্যগুলোকে সবসময় সঠিকভাবে সাজানো অবস্থায় দেখতে পারবে। তাছাড়া ফেসবুকে পণ্য বিক্রি বাড়ানোর জন্য ফেসবুক এ্যাডের মাধ্যমে অনেক বিনিয়োগ করে থাকেন যা মূলত ফেসবুক পেইজের পরিচিতি বাড়াচ্ছে। এই বিনিয়োগকে কেবল পরিচিতি বৃদ্ধি এর মাঝে সীমাবদ্ধ না রেখে পণ্যের বিক্রি বাড়াতেও সাহায্য করবে।

 কিভাবে এফশপ ফিচার খুলবেন?

১: প্রথমেই যেতে হবে এ ঘুড়ির ওয়েবসাইটে এবং ওয়েবসাইটের উপরের ডান পাশে ‘Login’ বাটনে ক্লিক করতে হবে।

২: এবার ‘f Login’ বাটনে ক্লিক করে লগ ইন করতে হবে।

৩: এখন ‘My Shop’ বাটনে ক্লিক করতে হবে।

৪: এইবার ঘুড়ি ই-শপে ‘Facebook Shop’ বাটনে ক্লিক করতে হবে।

৫: এই ধাপে যেই ফেসবুক পেইজে fShop টি ইন্সটল করতে চান সেই পেইজটি ড্রপ ডাউন লিষ্ট থেকে সিলেক্ট করতে হবে এবং ‘Install’ করতে হবে।

৬; এবার ফেসবুক পেইজে fShop ট্যাবটির নামকরণ করতে হবে এবং ‘Save’ বাটনে ক্লিক করতে হবে।

৭: এবার ক্লিক করুন ‘Go to your Facebook Shop’ বাটনে।

৮: এবার ফেসবুক পেইজে fShop টি দেখতে পাবেন।

সিনিউজভয়েস/ডেক্স