ঘুরবো ডটকমে ভ্রমণ লিখে বিজয়ী ৮

দেশের পর্যটন শিল্পের প্রসারে শিগগিরই ট্রাভেল ব্লগ লেখার প্রতিযোগিতা ‘আন্তর্জাতিক ট্রাভেল ব্লগ হ্যাকাথন’ আয়োজনের কথা জানিয়েছেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির।

তিনি বলেন, দেশের পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছে। মানুষের ভ্রমণ অভিজ্ঞতা জানানোর মাধ্যমে এই খাত আরো অনেকদুর এগিয়ে যাবে। ট্রাভেল ব্লগ প্রতিযোগিতার জন্য প্রশিক্ষণ প্রদান করা হবে এবং হ্যাকাথনে বসেই তারা ভ্রমণ বিষয়ক লেখা লিখবেন।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও অনলাইন ট্রাভেল প্লাটফর্ম ঘুরবো ডটকম এর যৌথ আয়োজন ‘লিখবো আমি ঘুরবে সবাই’ শীর্ষক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন বিপিসি চেয়ারম্যান। ২৫ মার্চ রোববার, গণগ্রন্থাগার অধিদপ্তরের সেমিনার কক্ষে অনুষ্ঠিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্যুর অপারেটর মেঘদূতের প্রতিষ্ঠাতা পরিচালক মো. শরীফ, উইন্ডি ট্যারেস এর সেলস ও মার্কেটিং ম্যানেজার আল আমিন তরফদার এবং সেলস ম্যানেজার ফয়সাল তালুকদার, ঘুরবো ডটকমের ভারপ্রাপ্ত ম্যানেজার মেহেদী হাসান সুমন প্রমুখ।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন ফাতেমা জান্নাত মুমু। দ্বিতীয় হয়েছেন আজিজুল হক খোকন, তৃতীয় হয়েছেন রাফিউন নবী। এছাড়া ইয়াসমিন হোসাইন, ফাহমিদুল হান্নান রূপক, হিটলার এ হালিম, সুমন্ত গুপ্ত ও আশিকুর রহমান আশিক যথাক্রমে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম পুরষ্কার বিজয়ী হন। বিজয়ীরা ‘লিখবো আমি ঘুরবে সবাই’ ক্যাম্পেইনের বিভিন্ন স্পন্সর এর কাছ থেকে পাচ্ছেন কক্সবাজার, সেন্টমার্টিন, শ্রীমঙ্গল এ ঘুরতে যাবার সুযোগ এবং এয়ার টিকিট।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতিযোগিতায় দেশের বিভিন্ন জেলা থেকে তিনশ’র অধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। বিচারকদের রায়ে সেরা ৮ জন বিজয়ীকে পূর্বঘোষিত পুরস্কারসহ সর্বমোট ২৬টি পুরস্কার প্রদান করা হয়। এই সকল লেখা ধারাবাহিকভাবে ঘুরবো ডটকম (ghurbo.com) এর ফেসবুক পেজ ও ব্লগে প্রকাশ করা হবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, হাজারে বৈচিত্র্যপূর্ণ পর্যটন সম্পদে ভরপুর এ দেশ। কিন্তু আকর্ষণীয় এমন অনেক গন্তব্য দেশের আনাচে কানাচে ছড়িয়ে আছে যা ভ্রমণকারীদের অনেকের অজানা। এসব অজানা-অচেনা পর্যটন গন্তব্যকে পর্যটন পণ্যে রূপান্তর করার অংশ হিসেবেই এই আয়োজন করেছে বিপিসি এবং ঘুরবো।

ঘুরবো ডটকমের ভারপ্রাপ্ত ম্যানেজার মেহেদী হাসান সুমন বলেন, ‘ঘুরবো ডটকম দীর্ঘদিন যাবত এদেশের পর্যটন শিল্প বিকাশের জন্য কাজ করে যাচ্ছে। দেশের পর্যটন খাতের সেবাসমূহকে আধুনিক ও ডিজিটাল মাধ্যমে মানুষের কাছে পৌঁছে দেয়া দেশি বিদেশি পর্যটকদের ভ্রমণে আগ্রহী করে তোলার লক্ষ্যে ঘুরবো ডটকম কাজ করছে। তারই অংশ হিসেবে সাধারণ মানুষের মধ্যে ভ্রমণ বিষয়ক লেখালেখিতে উৎসাহ প্রদান করতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও ঘুরবো ডটকম যৌথভাবে ‘লিখবো আমি ঘুরবে সবাই’ নামক প্রতিযোগিতার আয়োজন করে।’

‘লিখবো আমি ঘুরবে সবাই’ প্রতিযোগিতার অংশীদার ছিল বাংলাদেশ ভ্যাকেশান, মেঘদূত, উইন্ডি ট্যারেস বুটিক হোটেল কক্সবাজার, নভোম ইকো রিসোর্ট, নীল দিগন্ত রিসোর্ট, হোটেল প্রাইম পার্ক।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.