ঘরে বসে ঈদের কেনাকাটায় প্রিয়শপ

প্রযুক্তি কল্যাণে বিভিন্ন দরকারি কাজ এখন বাসায় বসে সহজেই করা যায়। এই যেমন ধরুন, পরিবারের সদস্যদের জন্য পোশাক কেনা। এটার জন্য এখন আর শপিং সেন্টারে যাওয়ার প্রয়োজন হয় না। বাসায় বসে অনলাইনে কাপড় পছন্দ করে অর্ডার করলেই পেয়ে যাবেন সেটা। এতে একদিকে যেমন সময় বাঁচে তেমনি অন্যদিকে পরিশ্রমও অনেক কমে যায়। ফলে এই বেঁচে যাওয়া সময় এবং শ্রম অন্যান্য লাভজনক কাজে ব্যয় করা সহজ হয়ে ওঠে।

বর্তমানে গ্রাহকদের এসব কাজ সহজ করে দেওয়ার জন্য রয়েছে কিছু প্ল্যাটফর্ম। তেমনই একটি প্ল্যাটফর্ম হলো প্রিয়শপ ডটকম (http://priyoshop.com)। এটা একটা ই-কমার্স সাইট। এ সাইটের মাধ্যমে একজন গ্রাহক নিত্য প্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে বিলাসবহুল পণ্যও ক্রয় করতে পারবেন। এতে বিশেষ ছাড়ে তৈরি পোশাক, টি-শার্ট, ফ্যাশন পণ্য, প্রসাধনী, ম্যানিব্যাগ, জুয়েলারি, বিভিন্ন উৎসবের গিফট আইটেম, অ্যান্টি-ভাইরাস, জুতা এবং বিভিন্ন সেবা পাওয়া যায়।
এছাড়াও এটা একটা ক্ষুদ্র উদ্যোক্তা সহায়ক। এসএমই উদ্যোক্তাদের কোনও প্রকার সার্ভিস চার্জ ছাড়াই মার্চেন্ট পার্টনার হবার সুযোগ রয়েছে এতে।

প্রিয়শপ ডটকমের শুরুটা বেশি দিন আগে নয়। ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে এই ই-কমার্স সাইট। ইতোমধ্যে এটা গ্রাহক সমাজের মাঝে বেশ সাড়া ফেলেছে। প্রিয়শপ সবসময় গ্রাহক সন্তুষ্টিকে প্রাধান্য দেয় এবং উন্নতমানের পণ্য ও সেবা প্রদানে সর্তক থাকে। আর এ কারণেই অন্য যেকোনও সাইট থেকে এটা একটু আলাদা।

প্রিয়শপ ডটকমের প্রতিষ্ঠাতা হলেন আশিকুল আলম খাঁন। অনেক আগে থেকেই তার ইচ্ছা ছিল উদ্যোক্তা হওয়ার। সবসময়েই ভাবতেন নিজে কিছু করবেন। সেই চিন্তা থেকেই ২০০৬ সালে তিনি চালু করেন স্টুডেন্ট-উইশ ডটকম নামের শিক্ষামূলক একটি ওয়েবসাইট। এরপর ২০১০ সালে প্রতিষ্ঠা করেন স্প্লেন্ডর আইটি নামে একটি পূর্ণাঙ্গ আইটি ফার্ম।

এই দুটি কাজে সফলতা লাভের পর আশিকুল আলম খাঁন নতুনভাবে চিন্তা করেন ই-কমার্স সাইট চালু করার। তারই ধারাবাহিকতায় মানুষের জীবনকে সহজ করে দেওয়ার জন্য কাজ শুরু করেন প্রিয়শপ ডটকম নিয়ে।

তিনি প্রিয়শপকে এমনভাবে সাজিয়েছেন যাতে করে আধুনিক সময়ের প্রযুক্তির আশির্বাদ মানুষ গ্রহণ করতে পারে। কোনও কিছু কেনার জন্য শপিং সেটারে যাওয়া অনেকের জন্যই সহজ কোনও কাজ নয়। ঢাকা শহরে যেকোনও কাজের জন্যই বাইরে বের হওয়া মানে ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে থাকা। আর সেটা যদি গরমকাল হয় তবে তো কথাই নেই। আশিকুল মানুষের এসব কষ্ট লাঘবের জন্যই চালু করেন প্রিয়শপ।

তার এই প্রতিষ্ঠান শীত-গ্রীষ্ম-বর্ষা নির্বিশেষে পুরো বছরজুড়েই গ্রাহকদের সেবা দিয়ে থাকে। এই সাইটের যেকোনও পণ্য গ্রাহকদের পছন্দ হলে সেটা কেবল অর্ডার করে নিজের ঠিকানা দিয়ে দিলেই সব কাজ শেষ। সময়মতো প্রিয়শপ থেকে বাসায় পৌঁছে যাবে পছন্দের পণ্য।

এক্ষেত্রে অনেকেই হয়তো ভাবছেন, প্রিয়শপে কীভাবে অর্ডার করবেন। প্রিয়শপে যেকেউ খুব সহজেই অর্ডার করতে পারে। সেজন্য প্রথমেই প্রিয়শপ ডটকম (www.priyoshop.com) -এ প্রবেশ করুন। এরপর আপনাকে সাইটে রেজিস্ট্রেশন করতে হবে। তবে যদি আপনি আগেই রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে শুধু সাইটটিতে লগইন করলেই হবে।

লগইনের পর আপনি সেখানে সুপার শপের মত ক্যাটাগরি ভিত্তিক পণ্য দেখতে পাবেন। সেখান থেকে আপনার যেগুলো পছন্দ কিংবা প্রয়োজন হয় সেগুলো নির্বাচন করে অর্ডার কনফার্ম করতে হবে। আপনি চাইলে মোবাইলের মাধ্যমেও অর্ডার করতে পারবেন। সেজন্য সাইটটিতে প্রবেশ করার পর যোগাযোগের জন্য কয়েকটি মোবাইল নম্বর দেখতে পাবেন। সেগুলো থেকে যেকোনও একটিতে কল দিয়ে অর্ডার কনফার্ম করা যাবে।

প্রিয়শপের ডেলিভারি চার্জ ৪০ টাকা। আপনি বাংলাদেশের যেকোনও জেলা থেকে যত পণ্যই কিনুন না কেন, ডেলিভারি চার্জ একই থাকবে। এখানে একটি বিষয় উল্লেখযোগ্য- ঢাকার বাইরে হোম ডেলিভারির ক্ষেত্রে ক্রেতাকে অগ্রীম মূল্য পরিশোধ করতে হবে। আর আপনি যদি ঢাকার ভেতরের ক্রেতা হয়ে থাকেন তাহলে কোনো প্রকার অগ্রীম মূল্য পরিশোধ ছাড়াই ডেলিভারি নিতে পারবেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.