গ্লোবাল ব্র্যান্ড এনেছে লেনেভোর নতুন টাচস্ক্রিন আল্ট্রাবুক

লেনোভো ব্র্যান্ডের উন্নত প্রযুক্তির আল্ট্রা স্লিম টাচ আল্ট্রাবুক ইয়োগা ৯০০ বাজারে নিয়ে এসেছে গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড।

গ্রাহকের চাহিদানুযায়ী ডিজাইন করা এই আল্ট্রাবুকটিতে ব্যবহৃত হয়েছে ৮১৩ পিস ওয়াচব্যান্ড হিঞ্জ যার সাহায্যে এটিকে খুব সহজে ভাজ করে ট্যাবলেটটিকে মুভ করে কয়েকভাবে ব্যবহার করা যাবে। এর ১৩.৩ ইঞ্চি মাল্টিটাচ (৩২০০ বাই ১৮০০) কিউএইচডি ডিসপ্লে দিবে অসাধারণ ভিজ্যুয়াল ইফেক্ট। আল্ট্রাবুকটির ওজন মাত্র ১.৩ কেজি এবং এর পুরুত্ব মাত্র ০.৫৯ মিলিমিটার যার ফলে ব্যবহারকারী সাচ্ছ্যন্দের সঙ্গে আল্ট্রাবুকটি যে কোনো স্থানে বহন করে নিয়ে যেতে পারেন।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের জেনুইন ভার্সনের এই আল্ট্রাবুকটিতে রয়েছে ষষ্ঠ প্রজন্মের কোর আই-৭ প্রসেসর এবং ১৬ জিবি থেকেও বেশি এলপি-ডিডিআর৩এল র‌্যাম। যার ফলে আল্ট্রাবুকটি অভ্যন্তরীণ ডাটা দ্রুত ট্রান্সফার করতে সক্ষম। অসাধারণ অডিওর জন্য এতে ব্যবহৃত হয়েছে ডলবি টেকনোলজি ও জেবিএল স্পিকার যা দিবে স্পষ্ট ও জোরালো অডিও শোনার অনুভূতি। আর এর ব্ল্যাকলেট কি এর সাহায্যে অন্ধকারেও কাজ করা যাবে।

এতে আরো রয়েছে লেনোভো হারমনি সফটওয়্যার যার মাধ্যমে ব্যবহারকারী অকার্যকর অ্যাপ্লিকেশনগুলো এড়িয়ে পছন্দানুযায়ী অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করতে পারবেন এবং যা দিতে পারে ৯ ঘন্টারও বেশি ব্যাকআপ পাওয়ার। এছাড়াও নেটওয়ার্কিংয়ের জন্য রয়েছে ওয়াই-ফাই, এইচডি ওয়েব ক্যাম, মাল্টি-ফরম্যাট কার্ডরিডার। ইয়োগা ৯০০ মডেলটি ইয়োগা থ্রি প্রো ও ইয়োগা টু প্রো থেকে কয়েকগুণ বেশি দ্রুত প্রতিক্রিয়াশীল।

লেনোভোর ডিজিএম হাসান রিয়াজ বলেন, ‘গ্রাহকের মতামত গ্রহণ এবং নতুন গবেষোণার ফলাফল হচ্ছে লেনোভো ইয়োগা ৯০০ যার অত্যাধুনিক ফিচারসমূহ গ্রাহকদের দিবে অভিনব অভিজ্ঞতা।’

১ বছর ইন্টারন্যাশনাল ওয়ারেন্টিসহ এই আল্ট্রাবুকটির মূল্য ১৩০,০০০ টাকা। যোগাযোগ: ০১৯৬৯৬৩৩১৫৩।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.