গ্লাক্সোস্মিথক্লাইন কর্মীদের ‘অরেঞ্জ ডে’ পালন

গ্লাক্সোস্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেড, টিচ ফর বাংলাদেশ-এর সহযোগিতায় ‘অরেঞ্জ ডে’ উদযাপন করেছে। এটি জিএসকে’র কর্মীদের একটি স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম এবং এই কার্যক্রমের মাধ্যমে কর্মীরা তহবিল সংগ্রহ করে ঢাকায় কিছু স্কুলের উন্নয়নে প্রদান করা হয়।

এ বছরের ‘অরেঞ্জ ডে’তে কমিউনিটি সেবার অংশ হিসেবে জিএসকে’র সব কর্মীরা মিরপুরের ‘ইসলামিয়া প্রাথমিক বিদ্যালয়’ এবং কামরাঙ্গিচরের ‘সিদ্দীক মিয়া প্রাথমিক বিদ্যালয়’ পরিদর্শন করেছে। দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ‘অরেঞ্জ ডে’ তে জিএসকে’র কর্মীরা তহবিল সংগ্রহ করেছে, স্কুল-প্রাঙ্গণ রং করার ক্ষেত্রে সহযোগিতা করেছে এবং স্কুলে ওয়াটার ফিল্টার স্থাপন করেছে। এসবের পাশাপাশি জিএসকে কর্মীবৃন্দ শিশুদের সাথে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মতো নানান মজার কর্মকাণ্ডে অংশ নেন। এ বছরের কর্মসূচিতে এই দুই স্কুলের প্রায় পাঁচশ’র ও বেশি শিশুকে অন্তর্ভূক্ত করা হয়।

জিএসকে কনজিউমার হেলথকেয়ার বাংলাদেশ লিমিটেড-এর জেনারেল ম্যানেজার প্রশান্ত পান্ডে বলেন, এই অরেঞ্জ ডে পালনের সাথে জিএসকে’র উদ্দেশ্য হলো, আমাদের সমাজের উন্নয়নে অংশগ্রহণ করা। অরেঞ্জ ডে সফল করতে আমাদের কর্মীরা বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে অংশ নিয়েছে এবং কমিউনিটিগুলোকে বৃহত্তর সহায়তা দেওয়ার উদ্দেশ্যে নানান গুরুত্বপূর্ণ উদ্যোগ নিয়েছে। টিচ ফর বাংলাদেশ-এর সহায়তায় আয়োজিত এ বছরের অরেঞ্জ ডে তে আমরা ব্যাপক সফলতা পেয়েছি। আমরা ঢাকার দুটি স্কুলের প্রায় পাঁচশ’র ও বেশি শিশুকে সাহায্য করতে পেরেছি। ভবিষ্যতে আমরা আমাদের এ উদ্যোগ অব্যাহত রাখার এবং অরেঞ্জ ডে কর্মসূচীটির বৃহত্তর ও উন্নত রূপ দেওয়ার আশা ব্যক্ত করছি।

২০০৯ সালে যাত্রা করা জিএসকে’র ‘অরেঞ্জ ডে’ নামক উদ্যোগটি জিএসকে কর্মীদের কোন একটি দাতা সংস্থা বা একটি এনজিও’র সহযোগিতায় এক দিন নানান স্বেচ্ছাসেবামূলক কাজে অংশ নেওয়ার সুযোগ করে দেয়। অরেঞ্জ ডে কর্মদিবসেই সাধারণত পালিত হয়। কর্মদিবসগুলোর মধ্যে যেকোন একটি দিন জিএসকের কর্মীবৃন্দ অরেঞ্জ ডে পালনের জন্য বেঁচে নিতে পারেন।

https://www.facebook.com/search/top/?q=GSK%20Orange%20day  

সিনিউজভয়েস

 

Please Share This Post.