গ্রাহক এবং পার্টনারদের নিয়ে ঢাকায় ‘ওরাকল ডে’ উদযাপন

গত ৯ই মার্চ ২০১৬ বাংলাদেশে ‘ওরাকল ডে’ অনুষ্ঠিত হয়। এই আয়োজনে বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শিল্প গ্রাহকদের সামনে প্রতিষ্ঠানটির বিস্তৃত এবং সমৃদ্ধ ক্লাউড সেবার বিস্তারিত উপস্থাপন করা হয়। বাংলাদেশে ওরাকলের পার্টনার প্রতিষ্ঠানগুলো ওরাকল সেবা স্থাপনে তাদের দক্ষতার বিষয়ে অংশগ্রহণকারীদের অবগত করেন।

এই অঞ্চলের শীর্ষ কর্মকর্তা সহ ওরাকল বাংলাদেশের শীর্ষ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। গ্রাহক, ওরাকল কর্মকর্তা এবং পার্টনার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ডিজিটাল প্রক্রিয়াকরণে ওরাকল ক্লাউড,বিগ ডাটা, ডাটা ওয়্যারহাউজিং সেবার অভিজ্ঞতা তুলে ধরেন। আধুনিক ক্লাউড, সমন্বিত ডাটা প্ল্যাটফর্ম তৈরি, আধুনিক মার্কেটিং এর ভবিষ্যৎ শীর্ষক গুরুত্বপূর্ণ বিষয়ে অনুষ্ঠানে আলোকপাত করা হয়।

সেশন আলোচনায় বক্তারা ওরাকলের ক্লাউড সল্যুশন সেবার ব্যাপক প্রসার এবং এটি ব্যবহারের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর বিগ ডাটা এনালাইটিকস, সোস্যাল, মোবাইল এবং আইওটি এর মত রূপান্তর যোগ্য স্বয়ংক্রিয় ডাটা বিনিময় প্রযুক্তি ব্যবহারের সুবিধা নিয়ে আলোচনা করেন।

ওরাকল সাউথ এশিয়ান গ্রোথ ইকনোমিক্স-ওয়েস্ট এবং ওরাকল পাকিস্তানের ব্যবস্থাপনা পরিচালক আহসান জাভেদ বলেন, ওরাকলের এসব নতুন ক্লাউড বাংলাদেশের গ্রাহকদের সবচেয়ে নমনীয়, পরিক্ষীত ও নিরাপদ ক্লাউড অবকাঠামো ব্যবহারের মাধ্যমে উদ্ভাবনী ও সহজলভ্য ক্লাউড সেবা দিতে পারবে।”
ওরাকলের ভাইস প্রেসিডেন্ট (টেকনোলজি বিজনেস ইউনিট, এএসইএএন ওরাকল) প্রাভিন ঠাকুর বলেন,বাংলাদেশ ওরাকলের ক্লাউড সল্যুশনের একটি গুরুত্বপূর্ণ বাজার। এদেশে সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহারের প্রবণতাও অনেক বৃদ্ধি পেয়েছে। সম্প্রসারিত ক্লাউড সেবার আওতায় আমরা বাংলাদেশের কোম্পানিগুলোকে পিএএএস, এসএএএস বা আইএএএস সল্যুশন থেকে পছন্দের সেবা গ্রহণের সুযোগ রেখেছি যার মাধ্যমে প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো তাদের গ্রাহকদের সর্বোচ্চ গ্রাহক সেবা নিশ্চিত করতে পারবে।”

ওরাকলের এএসইএএন অঞ্চলের হেড অব সল্যুশনস কনসালটিং রাঘু প্রাসাদ বলেন, বাংলাদেশে ইন্ডাস্ট্রির প্রয়োজন ভেদে বিভিন্ন ধরণের প্রতিষ্ঠান যেমন-আর্থিক সেবা, টেলিকম, উৎপাদন, পেশাগত সেবা, পাবলিক সেক্টর বা শিক্ষা প্রতিষ্ঠানের জন্য উপযোগী পৃথক সব সুনির্দিষ্ট ক্লাউডভিত্তিক সেবা প্রদানের সক্ষমতা রয়েছে ওরাকলের।

-বিজ্ঞপ্তি

Please Share This Post.