গ্রাহকসেবা নিয়ে আইএসপিএবি’র প্রশিক্ষণ কর্মশালা

গত ১০ জানুয়ারি, থেকে রাজধানীস্থ সিক্স সিজনস হোটেল, গুলশান-২ এ আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় শুরু হয়েছে ‘Customer Service Excellence for Service Industries, Internet Service Providers & Telecommunication Industry’ এর উপর প্রশিক্ষণ কর্মশালা।

সকাল ১০টায় কর্মশালার উদ্বোধন করেন এম এ হাকিম, সভাপতি, আইএসপিএবি। তিনি তার বক্তব্যে বলেন, আইএসপিএবি প্রত্যেক বছর কর্মশালার আয়োজন করে, কিন্তু বাংলাদেশে ‘কাস্টমার সার্ভিস’ এর ওপর কর্মশালাটি এই প্রথম বারের মতো আইএসপিএবি আয়োজন করেছে। প্রত্যেকটি আইএসপি তাদের ‘কাস্টমার সার্ভিস’ এর মাধ্যমে সর্ম্পক তৈরি, সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সমাধান করে মানসম্পন্ন ইন্টারনেট সেবা প্রধান করাই এই কর্মশালার উদ্দেশ্য।

স্বাগত বক্তব্য রাখেন মো. ইমদাদুল হক, সাধারণ সম্পাদক, আইএসপিএবি। তিনি তার বক্তব্যে বলেন, ইন্টারনেট সেবার মান বৃদ্ধি ও এর সময়োপযোগী সেবা প্রধান করাই এই কর্মশালার উদ্দেশ্য। এ সময় উপস্থিত ছিলেন সুব্রত চন্দ্র সরকার ট্রেজারার, আইএসপিএবি ।

তিন দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছেন আন্তর্জাতিক প্রশিক্ষক জাইনুল মোক্তার বিন জাইনুল আবেদীন, মালয়েশিয়া। কর্মশালায় বিভিন্ন আইএসপি, আইআইজি, বিশ্ববিদ্যালয়, বিভিন্ন ব্যাংক, সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের প্রায় ৬৫ জন নেটওয়ার্ক ও তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞগণ প্রশিক্ষণ গ্রহণ করছেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.