গ্রামীণফোনের নতুন সেবা ‘মাই কন্ট্যাক্টস’

গ্রামীণফোন গ্রাহকরা এখন থেকে চাইলেই তাদের স্মার্টফোনের মাধ্যমে ফোনের সব কন্ট্যাক্ট ব্যাকআপ রাখতে পারবেন। গ্রাহকদের এ ব্যাকআপ সুবিধা দিতে গ্রামীণফোন চালু করল ‘মাই কন্ট্যাক্টস’ সেবা যার মাধ্যমে সহজেই স্মার্টফোন ব্যবহারকারীরা কন্ট্যাক্ট ব্যাকআপের ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে পারবেন।

‘মাই কন্ট্যাক্টস’ একটি ক্লাউড স্টোরেজ সার্ভিস যার মাধ্যমে সহজেই স্মার্টফোনে কন্ট্যাক্ট ব্যাকআপ রাখা যাবে ও নতুন ফোনে শেয়ার করা যাবে। গ্রামীণফোনের সকল গ্রাহক বিনা মূল্য ‘মাই কন্ট্যাক্টস’ অ্যাপটি গুগুল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

মোবাইলবান্ধব এ অ্যাপ্লিকেশন ব্যবহার করে গ্রামীণফোন গ্রাহকরা ক্লাউড স্টোরেজে নিরাপদে ও সুরক্ষিতভাবে তাদের কন্ট্যাক্ট ব্যাকআপ রাখতে পারবেন। ফোন পরিবর্তন করলে অথবা অন্য যে কোনো প্রয়োজনে গ্রামীণফোন গ্রাহকরা ব্যাকআপ থেকে তাদের সুবিধামতো সব কন্ট্যাক্ট ডাউনলোড করে নিতে পারবেন। কন্ট্যাক্ট একবার ব্যাকআপ করা হয়ে যাওয়ার পর ফোন হারিয়ে গেলে, চুরি হয়ে গেলে, নষ্ট হয়ে গেলে অথবা গ্রাহক ফোন পরিবর্তন করলেও কোনো সমস্যা নেই, প্রয়োজনমতো তিনি তার কন্ট্যাক্ট নতুন ফোনে নিয়ে নিতে পারবেন ‘মাই কন্ট্যাক্টস’-এর মাধ্যমে।

গ্রামীণফোন এশিয়ায় টেলিনরের প্রথম টেলিকম সেবাদাতা প্রতিষ্ঠান, যারা টেলিনর ডিজিটালের সহায়তায় গ্রাহকদের জন্য এ সেবা চালু করল।

‘মাই কন্ট্যাক্টস’ অ্যাপের ওয়েব ইন্টারফেসও রয়েছে তাই গ্রাহকরা চাইলে কম্পিউটারের মাধ্যমেও তাদের ‘মাই কন্ট্যাক্টস’ ব্যবহার করতে পারবেন।

গ্রামীণফোনের জেনারেল ম্যানেজার (ডিজিটাল অ্যান্ড ডিভাইস) মোহাম্মদ মুনতাসির হোসেন বলেন, ‘গ্রামীণফোন তার গ্রাহকদের জন্য নতুন ও প্রয়োজনীয় সেবা আনার ব্যাপারে সবসময় সচেষ্ট। নিরাপদে ও সুরক্ষিতভাবে প্রয়োজনীয় কন্ট্যাক্টের সব তথ্য ব্যাকআপ রাখা ও দরকারের সময় আবার পুনরুদ্ধার করার জন্য মাই কন্ট্যাক্টস অ্যাপটি গ্রাহকদের জন্য খুবই সহায়ক হবে।’

সিনিউজভয়েস/ডেস্ক

Please Share This Post.