গ্যালাক্সি এ৮০: বিশ্বের প্রথম রোটেটিং ট্রিপল ক্যামেরা

বর্তমান প্রজন্মের যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে আসতে পছন্দ করেন তাদের জন্য স্যামসাং নিয়ে এসেছে গ্যালাক্সি এ সিরিজ। এরই ধারাবাহিকতায় ২৫ জুলাই, ২০১৯ তারিখ স্যামসাং বাজারে প্রথমবারের মতো নিয়ে এসেছে রোটেটিং ট্রিপল ক্যামেরার স্মার্টফোন গ্যালাক্সি এ৮০।

গ্যালাক্সি এ৮০ ডিভাইসটি একটি মোটরাইজড মেকানিজম সিস্টেমের রোটেটিং ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে রিয়ার ক্যামেরা দিয়েই সেলফি তোলা যায়। ফোনটিতে রয়েছে ট্রিপল ক্যামেরার ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, মানুষের চোখ যা দেখতে পারে তার তুলনায় বেশি ওয়াইড অ্যাঙ্গেল ভিউ’র জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, এবং এআর-ভিত্তিক পরিমাপক অ্যাপ্লিকেশন এবং বোকেহ ইফেক্ট’র জন্য রয়েছে থ্রিডি ডেপথ সেন্সর।

দূর্দান্ত কর্মদক্ষতার নতুন এই ডিভাইসটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম।

ফোনটিতে রয়েছে ইনফিনিটি ডিসপ্লে, ৬.৭ ইঞ্চির এজ-টু-এজ ফুলএইচডি+ সুপার অ্যামোলেডের বিশাল ডিসপ্লে। ক্রেতাদের সিনেমাটিক মাল্টিমিডিয়া অভিজ্ঞতা দেয়ার ক্ষেত্রে নতুন এই ডিসপ্লেটি উপযুক্ত ভূমিকা রাখবে। ফোনটি ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে যা ইন্টেলিজেন্ট অ্যালগরিদম প্রযুক্তির মাধ্যমে ব্যাটারি পাওয়ারের অপচয় কমিয়ে আনতে পারে এবং কর্মদক্ষতা বজায় রাখে।

গোস্ট হোয়াইট, ফ্যান্টম ব্ল্যাক এবং অ্যাঞ্জেল গোল্ড- এই তিনটি রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এ৮০।

নতুন ডিভাইস নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ক্যামেরা, ডিজাইন এবং ফোনের পারফরম্যান্সে যুক্ত করা হয়েছে নতুন ও উদ্ভাবনী প্রযুক্তি যা এই প্রজন্মের ইচ্ছা পূরণ করার পাশাপাশি তাদেরকে দিবে নতুন অভিজ্ঞতা। আমি মনে করি এই ডিভাইসটি বছরের অন্যতম উদ্ভাবনী পণ্যগুলোর মধ্যে একটি এবং আশা করছি যে, ক্রেতারা নিঃসন্দেহে এটির ব্যবহার উপভোগ করবেন।

গ্রাহকদের আগ্রহ বাড়াতে, ২৫ জুলাই থেকে ৩১ আগস্ট, ২০১৯ পর্যন্ত স্যামসাংয়ের প্রমোশনাল ক্যাম্পেইন চলবে যার আওতায় ক্রেতারা ডিভাইসটি ৭৭,৪৯০ টাকার পরিবর্তে হ্রাসকৃত মূল্য ৭৪,৪৯০ টাকায় কিনতে পারবেন।

ক্যাম্পেইন চলাকালে, গ্যালাক্সি এ৮০ কিনলে ক্রেতারা একটি ডিসকাউন্ট ভাউচার পাবেন। পরবর্তীতে স্যামসাং রেফ্রিজারেটর কেনার ক্ষেত্রে উক্ত ভাউচারটি ব্যবহার করে সর্বোচ্চ ৬০, ০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন।

-সিনিউজভয়েস/জিডিটি/২৫জুলাই/১৯

Please Share This Post.