গোলাপি রঙের স্মার্টফোন আনছে সনি

সনির এক্সপেরিয়া সিরিজের জেড৫ মডেলে বৈচিত্র্য আসছে। নতুন কয়েকটি রঙে ক্রেতাদের সামনে হাজির হচ্ছে ফোনটি। গুজব ছড়িয়েছে, গোলাপি রঙে ফোনটি বিশ্ব বাজারে পাওয়া যাবে। গোলাপি রঙের জেড ৫ ফোনটি প্রথমে তাইওয়ানের বাজারে ছাড়া হবে। এরপর সারা পৃথিবীতেই এটি পাওয়া যাবে।

যদিও গোলাপি ভার্সনের এক্সপেরিয়া জেড ৫ নিয়ে সনি আনুষ্ঠানিক ভাবে কোনো মন্তব্য করেনি। ইতোমধ্যে সনির একজন ফোন ভক্ত গোলাপি ফোনটির একটি কনসেপ্ট ডিজাইন করেছে। তাতে দেখা যাচ্ছে জেড ৫ রেগুলার ভার্সনের মতই এটি। শুরু রঙের পার্থক্য।

গুজব ছড়িয়েছে সনি এক্সপেরিয়ার জেড ৫ এর ভার্সনের কনফিগারেশন রেগুলার ভার্সনের মতই হবে।

এক্সপেরিয়া জেড ৫ এ বিশ্বের সবচেয়ে শক্তিশালী ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ফোনে ২৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা সনির তৈরি। যা অন্যবদ্য বলে সনি দাবি করছে।

ফোনটিতে থাকছে  ৩২ জিবি বিল্টইন মেমোরি। র‌্যাম ৪ জিবি। এতে অক্টাকোর প্রসেসর রয়েছে। এক্সপেরিয়া স্মার্টফোনের আগের মডেলগুলোর মতোই এই মডেলটিও পানিরোধী। সনির দাবি, তাদের নতুন স্মার্টফোনে টু পয়েন্ট জিরো অ্যাপারচারের ওয়ান বাই টু পয়েন্ট থ্রি সেন্সর ব্যবহার করা হয়েছে। এটি স্যামসাং, অ্যাপল, এইচটিসি ও হুয়াইয়ের চেয়ে দ্বিগুণ। এর ফলে কম আলোতে ভালো মানের ছবি তোলা যাবে।

ফোনটির ব্যাটারি ২৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। এর প্রিমিয়াম ভার্সনে আছে ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.