গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর সঙ্গে বেসিস প্রতিনিধিদলের বৈঠক

আবাসিক এলাকা থেকে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠানের কার্যালয় আপাতত না সরানোর বিষয়ে আশ্বাস দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।  ২১ আগস্ট, সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর প্রতিনিধিদলের এক বৈঠকে এই আশ্বাস দেন তিনি।

বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের নেতৃত্বে বেসিস প্রতিনিধিদলে আরো উপস্থিত ছিলেন বেসিসের পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল ও রিয়াদ এস এ হোসেন।

বৈঠকে বেসিস প্রতিনিধিদল আবাসিক এলাকা থেকে বাণিজ্যিক প্রতিষ্ঠানের কার্যালয় সরিয়ে নেয়ার বিষয়ে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তাতে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠান যেসব প্রতিবন্ধকতার সম্মুখীন হবে সেগুলো তুলে ধরেন। পাশাপাশি সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা প্রতিষ্ঠান যে আবাসিক এলাকার জন্য ক্ষতিকর নয় সেটিও মন্ত্রীকে অবহিত করেন। সম্ভাবনাময় খাতের এসব কোম্পানির জন্য একটি নির্ধারিত ও পর্যাপ্ত জায়গা না পাওয়া পর্যন্ত আবাসিক এলাকা থেকে সেগুলো না সরানোর জন্য আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানানো হয়।

মন্ত্রী বেসিস সভাপতির কথা মনযোগ সহকারে শুনেন এবং তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহ যে অন্য বাণিজ্যিক প্রতিষ্ঠানের মতো নয় সেই বিষয়ে একমত হোন। তিনি বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করার আশ্বাস প্রদান করেন। তিনি জানান যে সরকার এখন এই বিষয়ে জরিপ চালাচ্ছে। এরপর বিষয়টি বিবেচনা করা হবে।

একইসঙ্গে পূর্বাচলে বেসিসের জন্য জায়গা বরাদ্দের পুণরায় দাবি ও যৌক্তিকতা তুলে ধরেন বেসিস প্রতিনিধিরা। এ সময় মন্ত্রী বেসিস প্রতিনিধি দলকে পূর্বাচলে জমি বরাদ্দ দেয়ার বিষয়ে পূর্ণ আশ্বাস প্রদান করেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.