গুলশানে নিহতদের স্মরণে বেসিসের শোক প্রকাশ

‘জাপানীরা খুবই আন্তরিক ও অতিথিপরায়ন। মানসিকতার দিক থেকে তারা বাংলাদেশের মতোই। গুলশানে জাপানী নাগরিকসহ বিদেশীরা নিহত হওয়ার ঘটনা যাতে তাদের মনে বিরুপ মনোভাব তৈরি না হয় সেই লক্ষে কাজ করতে হবে। এজন্য যারা জাপানের তথ্যপ্রযুক্তি বাজারে কিংবা জাপানীদের সাথে ব্যবসায় করছেন তাদেরকে উদ্যোগী হতে হবে। শোক কাটিয়ে পূর্বের মতোই ব্যবসায় ও বন্ধুত্বের সম্পর্ক উন্নয়নে ধারাবাহিকতা রাখতে হবে।’

সম্প্রতি গুলশানে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে বেসিস জাপান ফোকাস গ্রুপের শোক প্রকাশ অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা। রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস মিলনায়তনে মোমবাতি প্রজ্জ¦লন, নীরবতা পালন ও শোকের আবহের মাধ্যমে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বেসিসের নবনির্বাচিত সভাপতি মোস্তাফা জব্বার বলেন, এই শোকে থেমে থাকলে চলবে না। হোচট খেলেও আমরা সামনে চলার জাতি। তাই সকল প্রতিবন্ধকতাকে পিছনে ফেলে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

বেসিসের সাবেক সভাপতি মাহবুব জামান বলেন, এই হামলায় প্রযুক্তির সহায়তা নিয়েছে হামলাকারীরা। আমাদেরকে প্রযুক্তি দিয়েই প্রযুক্তির মোকাবেলা করতে হবে। জাপানে অবস্থিত বাংলাদেশি কোম্পানিগুলোর সহযোগিতার মাধ্যমে আমরা সেদেশে ব্যবসা সম্প্রসারণে ধারাবাহিকতা বজায় রাখবো।

বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান বলেন, জাপানের বাজারে বাংলাদেশে তথ্যপ্রযুক্তির সম্ভাবনাময় অংশীদারিত্ব রয়েছে। আমাদের ব্যবসায় পরিবেশ যাতে নষ্ট না হয়, সেজন্য বেসিসের পক্ষ থেকে সর্বপ্রকার সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে আরও আলোচনা করেন বেসিসের নবনির্বাচিত সহ-সভাপতি ফারহানা এ রহমান, সাবেক মহাসচিব ফোরকান বিন কাশেম, এটম এপি লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা তেতসুয়া হোসোনো, ব্যবস্থাপনা পরিচালক আহমেদুল ইসলাম বাবু, ইনফোক্রাট সল্যুউশন লিমিটেডের প্রধান নির্বাহী জাকারিয়া মানিকসহ বেসিস সদস্য কোম্পানি ও বেসিস-জাপান ফোকাস গ্রুপের নেতৃবৃন্দ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.