গিয়ারলঞ্চ মার্কেটপ্লেস নিয়ে পেন্সিলবক্সের সেমিনার

২৮ এপ্রিল, পেন্সিলবক্স ট্রেনিং অ্যান্ড কনসালট্যান্সি এর আয়োজনে এবং বিজকোপ এর সহযোগিতায় রাজধানীতে হয়ে গেল, মার্কেটপ্লেস গিয়ারলঞ্চ ডটকম এর উপরে এক বিশেষ ধরনের সেমিনার।

‌Boost Your Graphic Design & Digital Marketing Career in GearLaunch- র্শীষক এই সেমিনারে প্রায় ৭০ জন আগ্রহী অংশগ্রহণ করেন। সেমিনারে বক্তব্য রাখেন, বিজকোপ এর প্রধান কর্মকর্তা নাহিদ হাসান এবং গিয়ারলঞ্চ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এস এম বেলাল উদ্দিন। অনুষ্ঠানে বক্তারা, গিয়ারলঞ্চ এর ব্যবসা মডেল এবং এতে ভালো করার জন্য দরকারী দিক নির্দেশনা দেন।

নাহিদ হাসান বলেন, শুধুমাত্র গ্রাফিক ডিজাইন এবং ডিজিটাল মার্কেটিং এর জ্ঞানকে কাজে লাগিয়ে দারুন ভাবে ভালো করা সম্ভব এই মার্কেট প্লেসে। আমরা চাই, এই মার্কেট প্লেসে বাংলাদেশীরা ভালো করুক।

গিয়ারলঞ্চ এর কান্ট্রি ম্যানেজার বলেন, বর্তমানে দেশে প্রায় পাঁচ শতাধিক ছেলেমেয়েরা গিয়ারলঞ্চ এর সঙ্গে সম্পৃক্ত আছেন এবং তারা বেশ ভালো করছেন। এই মার্কেটপ্লেসে আমাদের দেশের তরুণ-তরুণীদেরর ভালো করার সম্ভাবনা অনেক।

পেন্সিলবক্স ট্রেইনিং অ্যান্ড কনসালটেন্সি এবং বিট বার্ডস আই টি সলুশন এর প্রধান কর্মকর্তা আলি আসগর পাভেল বলেন, পেন্সিলবক্স ট্রেইনিং এবং কনসালটেন্সি, বিটবার্ডস সল্যুশন এর একটি প্রকল্প। যার প্রথম ফ্রি এবং সচেতনামূলক সেমিনার ছিল এটি ।

তিনি আরো আশাবাদ ব্যক্ত করেন, প্রতি মাসেই এমন নতুন কিছু সম্ভাবনাময় ক্ষেত্র নিয়ে তারা এই ধরনের সেমিনার এর আয়োজন করবে । আমাদের দেশে গ্রাফিক ডিজাইন এবং ডিজিটাল মার্কেটিং দিনে দিনে জনপ্রিয় হচ্ছে। গিয়ারলঞ্চ এর মাধ্যমে তাদের মেধার সর্বোচ্চ ব্যবহার করে নিজেদের আত্মকর্মসংস্থান করা সম্ভব বলে তিনি মনে করেন ।

পেন্সিল বক্স এই প্লাটফর্মে কাজ করতে আগ্রহীদের সব ধরনের সহযোগিতা করতে ইচ্ছুক।
উল্লেখ্য, গিয়ারলঞ্চ আমেরিকা ভিত্তিক একটি মার্কেটপ্লেস যেটি মূলত প্রিন্ট অন ডিমান্ড নিয়ে কাজ করে। ডিজাইনার এবং ডিজিটাল মার্কেটারদের ক্রিয়েটিভিটি দেখানো এবং অর্থ উপার্জন করার জন্যে এটি একটি আদর্শ প্ল্যাটফর্ম ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.