গিটার থেকে তবলা, বাদ্যযন্ত্র বেচাকেনায় অনলাইন ক্লাসিফাইড

গানের ক্ষেত্রে এক অন্যতম প্রধান বাদ্যযন্ত্র গিটার। ছোটবেলা থেকে সব প্রায় তরুণেরই স্বপ্ন থাকে গিটার বাজানোর। গিটারের সুর পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। তাই শুধুমাত্র পেশাদার গায়কদের হাতেই নয় সমানতালে তরুণদের হাতেও গিটারের দেখা মেলে।

খোলা মাঠে কিংবা নদীর তীরে বসে বন্ধুদের নিয়ে জমিয়ে আড্ডা দিতে গিটারের কোনো বিকল্প নেই। ফ্যাশন ও আড্ডার বিশেষ অনুষঙ্গ হিসেবেই ক্যাম্পাস থেকে শুরু করে চায়ের দোকান সব জায়গায়ই গিটারের দেখা মেলে।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে আর গিটার দেখলে টুংটাং করেনি এমন তরুণ বোধহয় খুঁজে পাওয়া যাবে না। তেমনই একজন সিফাত। ছোটবেলা থেকেই গানের প্রতি প্রবল আগ্রহ তার। স্বাভাবিকভাবেই গিটারের প্রতি প্রবল ঝোঁকের শুরু সেখান থেকেই। বন্ধুদের গিটার দেখলেই সে বাজানোর চেষ্টা করতো। বিশ্ববিদ্যালয়ে উঠেই সিফাত সিদ্ধান্ত নিয়েছে এবার সে তার হাত খরচের টাকা বাঁচিয়ে নিজের গিটার কিনবে। আর প্রথম শেখার ক্ষেত্রে বেশি দাম দিয়ে নতুন গিটার কেনার পরিবর্তে তার সিদ্ধান্ত ক্লাসিফাইড ওয়েবসাইটের মাধ্যমে কেনা। কারণ ক্লাসিফাইড ওয়েবসাইটে ব্যবহৃত অনেক গিটারের বিজ্ঞাপন থেকে সাশ্রয়ী দামে পছন্দসই ও ভালো গিটারটি কিনে নিতে পারবে।

Photo_3

দেশের সবচেয়ে বৃহত্তম ও জনপ্রিয় অনলাইন ক্লাসিফাইড ওয়েবসাইট এখানেই ডটকমে (http://ekhanei.com) রয়েছে নানা ধরন ও দামের সব গিটারের বিজ্ঞাপন। সিগনেচার, ফেন্ডার, আইব্যানেজ, ইয়ামাহাসহ বিভিন্ন ব্র্যান্ডের সব গিটার পাওয়া যায় এখানে। গিটারগুলোর ধরনের পাশাপাশি দামের ক্ষেত্রেও রয়েছে বৈচিত্র্য। ১৫০০ টাকা থেকে শুরু করে ১৫০০০ টাকা এবং আরো বেশি দামের গিটার রয়েছে এখানেই ডটকমে। তাই সিফাতের মতো যারা প্রথম গিটার কিনতে যাচ্ছেন, অনলাইন ক্লাসিফাইড ওয়েবসাইট এখানেই ডটকমে নাগালের মধ্যেই পাবেন পছন্দসই গিটার।

শুধুমাত্র গিটারই নয় এখানেই ডটকমে রয়েছে তবলা, কিবোর্ড, ড্রাম, ব্যান্ড অ্যাকসেসরিজ, ভায়োলিন, পিয়ানো ও বাঁশিসহ অন্যান্য আরো অনেক ধরনের বাদ্যযন্ত্র। তাই সংগীতানুরাগী ও শিল্পীরা খুব সহজেই তাদের প্রয়োজন অনুযায়ী নাগালের মধ্যে দরকারি বাদ্যযন্ত্রটি কিনতে অথবা বেচে দিতে পারবেন এখানেই ডটকমে।

এখানেই ডটকমের দেয়া তথ্য অনুযায়ী, বাদ্যযন্ত্র কেনার ক্ষেত্রে অনলাইন ক্লাসিফাইড ওয়েবসাইটের জনপ্রিয়তা দিনে দিনে বেড়েই চলেছে। এখানেই ডটকমে বাদ্যযন্ত্রের বিজ্ঞাপন দেয়া পণ্যগুলো খুব সহজে এবং অতি অল্পসময়ে বিক্রি হয়ে যাচ্ছে।

Photo_4

ওয়েবসাইটটিতে এখন বাদ্যযন্ত্র বিভাগে ১৫শ’র বেশি বিজ্ঞাপন রয়েছে। এখানেই ডটকম প্রদত্ত তথ্য অনুযায়ী, বাদ্যযন্ত্র বেচাকেনায় এগিয়ে রয়েছে রাজধানী ঢাকা। এরপর পর্যায়ক্রমে চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, খুলনা, রংপুর ও বরিশাল।

এখানেই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শৈলেন্দ্র নাথান বলেন, ‘ধারাবাহিক মানোন্নয়নের মাধ্যমে গ্রাহকদের জীবন সহজ ও সুবিধাজনক করে তোলাই আমাদের লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে সামনের দিনগুলোতে নিরলস পরিশ্রমের মাধ্যমে এগিয়ে যাবো আমরা। সংগীতানুরাগী ও শিল্পী যারা বাদ্যযন্ত্র কিনতে বা বেচতে চান তাদের জন্য ক্লাসিফাইড ওয়েবসাইট একটি উপযুক্ত মাধ্যম। এখানেই ডটকমে তারা নানান দাম ও ধরনের পছন্দসই নানা ব্র্যান্ডের বাদ্যযন্ত্র খুব সহজেই খুঁজে পাবেন।’

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.