গাড়ি যেখানেই থাক পাহারা দিবে প্রহরী অ্যাপ

বাংলাদেশে প্রতি দিন প্রায় ২টি করে গাড়ি চুরি হয়। আবার অনেকেই আছেন গাড়ির দায়িত্ব ড্রাইভারের হাতে তুলে দিয়েও স্বস্তিতে থাকতে পারেন না। না জানি তেল চুরি হয়ে যায়, নাকি ফিরতি পথে ফাঁকা গাড়িতে লোকাল যাত্রী তোলে! এসব সমস্যা কখনো এতটাই প্রকট হয়ে ওঠে যে, একটু স্বাচ্ছন্দ্যের জন্য কেনা গাড়িটি হয়ে ওঠে দুশ্চিন্তার কারণ।

এই সমস্যার সমাধানের জন্য বুয়েটের কয়েকজন মেধাবী ইঞ্জিনিয়ার দেশের প্রযুক্তি ব্যবহার করে তৈরি করেছেন ভেইকেল ট্র্যাকিং ডিভাইস- প্রহরী। তেল চুরি করছে নাকি তা এখন জানা যাবে মোবাইল ফোনেই। অচেনা যাত্রী উঠিয়ে ট্রিপ দিচ্ছে কিনা তাও জানা যাবে ডোর এলার্ট বা জিও ফেন্স ভায়োলেশনে। গাড়ি যদি বাচ্চার স্কুল থেকে আনা নেয়ার কাজে ব্যবহৃত হয়, প্রহরী ডেস্টিনেশন এলার্ট জানাবে আপনার শিশু সঠিক সময়ে, নিরাপদে স্কুলে পৌঁছেছে কিনা।

এছাড়াও প্রহরীর মোট ২০টিরও বেশি ফিচারের মাধ্যমে গাড়ি থাকবে নিরাপদ এবং সুরক্ষিত। প্রহরী অ্যাপ এবং ওয়েবপোর্টাল দুই মাধ্যমেই গাড়ি ট্র্যাক করার সুবিধা থাকায় বন্ধ হবে গাড়ির সব ধরণের অনৈতিক অপব্যবহার। প্রহরীর চারটি রেডি প্যাকেজ- লাইট, বেসিক, স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম। প্যাকেজভেদে দাম পড়বে ৪৪৯৯ টাকা থেকে শুরু করে ১১ হাজার ৯৯৯ টাকা পর্যন্ত। তবে কেউ ইচ্ছা করলে মাসিক চার্জ ৪৫০ থেকে ৬৯৯ টাকা চার্জ দিয়ে ব্যবহার করতে পারবে। কেউ চাইলে নিজের প্রয়োজন ও ইচ্ছা অনুসারে ফিচার কাস্টমাইজড করে নেয়ার সুবিধা পাবেন।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, প্রহরীর ইন্সটলেশন একদম ফ্রি। ট্র্যকিং জনিত যেকোনো সমস্যার সমাধানে প্রহরীর নিজস্ব কাস্টমার কেয়ার গ্রাহকের সেবায় জন্য সর্বদাই প্রস্তুত। প্রহরী বিশ্বাস করে, যোগাযোগটা যান্ত্রিক হলেও সম্পর্ক থাকুক মানবিক।
প্রহরীর হটলাইন ০১৭০৮১৬৬১৬৬ নম্বরে কল করে বিস্তারিত জানা যাবে।

-সিনিউজভয়েস/

Please Share This Post.