গার্মেন্টস ও মৎস্য শিল্পের কর্মীদের জন্য ০৬ টি ডিজিটাল সেন্টার চালু

গত ১৬ আগস্ট, গার্মেন্টস কর্মীদের জন্য সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে সরকারী-বেসরকারী সকল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এটুআই ও ইউএসআইডি এর সমঝোতায় গার্মেন্টস অধ্যুষিত এলাকায় এক বছরের জন্য গাজীপুরে ০৫ (পাঁচ) টি এবং মৎস্য শিল্পের সাথে জড়িত কর্মীদের জন্য খুলনায় ০১ (এক) টি ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে।

এলাকার সকল নাগরিকরাও সহজে, দ্রুত ও স্বল্প ব্যয়ে ১৫০ এর অধিক সরকারি-বেসরকারি সেবা, আর্থিক অন্তর্ভুক্তিকরণ সেবা, এজেন্ট ব্যাংকিং ও রুরাল ই-কমার্স ‘একশপ’ এর মাধ্যমে প্রায় ৫ লক্ষ্যের অধিক পণ্য অনলাইনে ক্রয়-বিক্রয় করতে পারবে।

গাজীপুরে স্থাপিত সেন্টারসমূহ; গাজীপুরের টঙ্গী, কোনাবাড়ী, গাজীপুরের বোর্ডবাজার,কাশিমপুর ও ভোগরার গার্মেন্টস অধ্যুষিত এলাকায় স্থাপন করা হয়েছে। মৎস্য শিল্পের কর্মীদের জন্য ০১ টি খুলনার রূপসা এলাকায় স্থাপন করা হয়েছে। সেন্টারগুলো সকাল ০৭ ঘটিকা হতে রাত ১০ টা পর্যন্ত প্রতিদিন খোলা থাকবে।

গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর গাজীপুরস্থ টঙ্গীর উত্তর দত্তপাড়া (টেকবাড়ী) এলাকার ডব্লিউসিসিতে স্থাপিত ডিজিটাল সেন্টারটি উদ্বোধনের মাধ্যমে এ ডিজিটাল সেন্টারগুলোর কার্যক্রম শুভ উদ্বোধন করেন ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে এটুআই এর পলিসি এ্যাডভাইজর আনীর চৌধুরী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে কর্মীদের সামনে ডিজিটাল সেন্টার এর বিভিন্ন দিক তুলে ধরেন। অুনষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএসএইডের অফিস ডিরেক্টর টম পোপ, ইউএসএইড সোলিডিরিটি সেন্টারের কান্ট্রি প্রোগ্রাম ডিরেক্টর খ্রিস্টোফার জনসন, গাজীপুরের ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বকর সিদ্দিক, ৪৯ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ফারুক আহমেদ, ৪৯, ৫০ ও ৫১  নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা কাউন্সিলর নাসরিন আক্তার শিরিন, চেম্বার অব কমার্স, এফবিসিসিআই, বিজিএমএ, বিকেএমএ, ইউএসএইড ও এটুআই কর্মকর্তাবৃন্দ।

-গোলাম দাস্তগীর তৌহিদ

 

 

Please Share This Post.