গার্টনারের রিপোর্টে শীর্ষস্থানে ওরাকল এসসিএম

প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন সম্প্রতি গার্টনার ২০১৯ “ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ম্যানুফেকচারিং এক্সিকিউশন সিস্টেম” রিপোর্টে শীর্ষস্থান অর্জন করেছে।

রিপোর্টে মূল্যায়ণের জন্য স্থান পাওয়া ১৬টি প্রতিষ্ঠানের মধ্যে ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট (এসসিএম) ক্লাউড’এর ম্যানুফেকচারিং ক্লাউড অংশের লক্ষ্য এবং সক্ষমতার পূর্ণতার জন্য এ স্থান দখল করে।

ওরাকল ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এএলএম স্ট্র্যাটেজির ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি বিন্সলে বলেন, “উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর উৎপাদন কার্যক্রমে দক্ষতা বাড়িয়ে এবং খরচ কমানোর মাধ্যমে এডিশনাল ভ্যালু যোগকারী সলুশন্সের প্রতি চাহিদা প্রতিনিয়ত বাড়ছে। এবং প্রতিষ্ঠানগুলো ক্লাউডেই এগুলো করতে চায়। আমাদের গ্রাহকদের এসব চাহিদা পূরণে সাহায্য করতে আমরা ওরাকল সাপ্লাই চেইন ম্যানেজমন্টে ক্লাউডে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, মেশিন লার্নিং এবং ইন্টাননেট অব থিংস সক্ষমতা নিয়ে এসেছি। গার্টনার কর্তৃক ম্যানুফেকচারিং এক্সিকিউশন সিস্টেমের (এমইএস) জন্য শীর্ষস্থানের স্বীকৃতি লাভ আমাদেরকে আনন্দিত করেছে। এই অর্জনকে আমরা উৎপাদন প্রতিষ্ঠান এবং ক্লাউডে ব্যবসায়িক ভ্যালু সরবরাহে আমাদের সাফল্যের নিদর্শন হিসাবেই বিবেচনা করছি।

গার্টনারের হিসাব অনুযায়ী, ২০২৪ সাল নাগাদ প্রায় ৫০% এমইএস সল্যুশনস, ইন্ডাস্ট্রিয়াল আইওটি প্লাটফর্ম সংযোজন করবে যেখানে ক্ষুদ্রসেবা-ভিত্তিক এমওএম অ্যাপস অর্ন্তভ’ক্ত থাকবে। এই অ্যাপস তাৎক্ষনিক লেনদেন ব্যবস্থাপনা, নিয়ন্ত্রণ, তথ্য সংগ্রহ ও বিশ্লেষণে সহায়তা করবে।

ওরাকল এসসিএম ক্লাউডের সাথে ওরাকল আনুসাঙ্গিক সাপ্লাই চেইন ক্লাউড অ্যাপলিকেশন সরবরাহ করে যেগুলো ব্যবসায়ী এবং উৎপাদনকারীকে বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী সাপ্লাই চেইনের স্কেল, সুরক্ষা, উদ্ভাবন এবং তৎপরতা ব্যবস্থাপনায় সহায়তা প্রদান করে। ওরাকল এসসিএম ক্লাউড একটি পরিপূর্ণ প্রযুক্তি গ্রাহকদের দিয়ে থাকে যা গ্রাহকদের সাপ্লাই চেইন অপারেশন পরিচালনার পাশাপাশি সমন্বিত ব্যবসায়িক পরিকল্পনা প্রণয়নে সহায়তা করে।

ওরাকল এসসিএম ক্লাউড ধারবাহিকভাবে এই খাতে স্বীকৃতি অর্জন করে আসছে। সম্প্রতি ওরাকল গার্টনারের ‘ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ওয়্যারহাউজ ম্যানেজমেন্ট সিস্টেম২’ ও ‘ম্যাজিক কুয়াড্র্যান্ট ফর ট্রান্সপোর্টেশন ম্যানেজমেন্ট সিস্টেম৩’ উভয়ে শীর্ষস্থান অর্জন করে।

 

– সিনিউজভয়েস/জিডিটি/জানু.০৯/২০

Please Share This Post.