খুলছে কনটেন্ট ডেভেলপারদের জন্য আন্তর্জাতিক ব্যবসার দ্বার

বাংলাদেশী কনটেন্ট ডেভেলপারদের জন্য আন্তর্জাতিক ব্যবসার দ্বার খুলে দেওয়ার লক্ষে অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই) প্লাটফর্ম অ্যাপিগেটের সাথে একটি চুক্তি সই করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী অপারেটর রবি।

সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব আহমেদ এবং অ্যাপিগেটের সিইও জোরান ভাসিলজেভ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ বিষয়ক চুক্তিটি সই করেন। দ্বিপাক্ষিক এই চুক্তির ফলে কনটেন্ট ও গেমিং প্রদানকারী সংস্থা গুলো নিরবিচ্ছিন্নভাবে বাংলাদেশি এবং অ্যাপিগেট’র ওপেন সোর্স প্লাটফর্ম ব্যবহার করে ১১০টি মোবাইল নেটওয়ার্ক অপারেটরের সহায়তায় বিশ্বের ৩৫০ কোটি গ্রাহকের কাছে সহজে পৌঁছাতে পারবেন।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব আহমেদ বলেন, “অ্যাপিগেটের সাথে আমাদের এই চুক্তির ফলে রবির ডিজিটাল সেবা কাজে লাগিয়ে আমাদের কনটেন্টগুলো আরো ছড়িয়ে পড়বে এবং রবি’র গ্রাহকরা নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে লেনদেনের সুযোগ পাবেন।”

অ্যাপিগেট’র সিইও জোরান ভাসিলজেভ বলেন, “আন্তর্জাতিক রাজস্ব বৃদ্ধির মাধ্যমে ব্যবসায়িক অগ্রগতির ক্ষেত্রে উদীয়মান বাজারগুলো নানা সীমাবদ্ধতার মুখোমুখি হয়। দক্ষিণ এশিয়ার উদ্ভাবনী অপারেটরগুলোর মধ্যে রবি একটি। তাই এ সীমাবদ্ধতা দূর করতে তাদের সাথে এই সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত।

-সিনিউজভয়েস/জিডিটি/০৫এম/১৯

Please Share This Post.