ক্ষুদ্র উদ্যোক্তাকে কম্পিউটার বিষয়ে প্রশিক্ষণ শেষে সনদ প্রদান

সি নিউজ ডেস্ক : চট্টগ্রামে কম্পিউটার স্কিল বিষয়ক এক প্রশিক্ষণ কোর্স শেষ হয়েছে। তরুণ উদ্যোক্তাদের জন্য ৫ দিনব্যাপী কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। এতে ২০ জন উদ্যোক্তাকে বিনামূল্যে কম্পিউটার স্কিল, মাইক্রোসফট অফিস, ই-মার্কেটিং এবং ই-কমার্সের উপর প্রশিক্ষণ দেয়া হয়। বৃহস্পতিবার বিকেলে কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

এটিকে প্রিজম প্রকল্প এবং সিরাজগঞ্জ উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে সিরাজগঞ্জে শেষ হয়েছে ই-মার্কেটিং/ ই-কমার্স এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসিআই শীর্ষক বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা। কর্মশালাটিতে ২৫ জন মহিলা উদ্যোক্তা অংশগ্রহণ করেন। এর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্্ির সভাপতি সারিতা মিল্লাত, প্রিজম প্রকল্পের সিনিয়র এক্সপার্ট ফেরদৌস আহম্মেদ ও প্রিজম প্রকল্পের ব্যবস্থাপক পিয়াস ভট্টাচার্য। এছাড়া মানিকগঞ্জে ‘এক্সেস টু ফিনান্স’ এবং নরসিংদীতে ‘ক্রেডিট ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসিআই’ বিষয়ক দুটি প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। প্রশিক্ষণ দুটি যৌথভাবে আয়োজন করে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প, ন্যাশনাল এসোসিয়েশন অফ স্মল কটেজ ইনস্টিটিউট অফ বাংলাদেশ নাসিব এবং অরোরা এন্ড কোং। কর্মশালাগুলোতে ৫০ জন উদ্যোক্তাকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হয়।

অন্যদিকে ঢাকার ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শেষ হয়েছে ছয় দিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। এ আবাসিক কর্মশালাটির যৌথ আয়োজক বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। বৃহস্পতিবার বিকেলে এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে ২৫ জন বিসিক কর্মকর্তার হাতে সনদ তুলে দেন প্রিজম প্রজেক্টের টিএ কম্পোনেন্টের টিম লিডার আলী সাবেত এবং স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম।

 

 

Please Share This Post.