ক্যাসপারস্কাই ল্যাব এবং রুশ দূতাবাসের আয়োজনে ‘গহীন বালুচর প্রদর্শনী’

সদ্য ২০১৭ সালের শেষ চলচ্চিত্র হিসেবে মুক্তি পেয়েছিলো বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটি। চলচ্চিত্রটি মুক্তির পর সকল শ্রেণীর দর্শকের প্রশংসিত হয়েছে এর গল্প, নির্মাণশৈলী, গান এবং এতে যারা অভিনয় করেছেন তাদের প্রত্যেকের অভিনয়।

বিশেষ করে সৌদ তার চলচ্চিত্রে নতুন তিন মুখ নীলাঞ্জনা নীলা, তানভীর ও মুনকে দিয়ে অভিনয় করিয়ে দর্শককে চমক দেখিয়েছেন। দেশজুড়েই ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটির প্রশংসা চলছে এখনো। এরইমধ্যে এক অন্যরকম অর্জনের মুখোমুখি হলো ‘গহীন বালুচর’।

রাজধানীর গুলশানের রুশ দূতাবাসে ‘গহীন বালুচর’র এর এক বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হলো। গত শনিবার ক্যাসপারস্কাই ল্যাব এবং রুশ দূতাবাস যৌথভাবে ‘গহীন বালুচর’র একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করে। দেশের শীর্ষস্থানীয় আইটি বিশেষজ্ঞরা এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাশিয়ান রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাটভ, ‘গহীন বালুচর’র পরিচালক বদরুল আনাম সৌদ, সুবর্ণা মুস্তাফা, জিতু আহসান, শাহাদাত হোসেন, তানভীর ও নীলাঞ্জনা নীলা। এছাড়া অফিসএক্সট্রাক্ট’র সদস্যরা এবং এর পরিবেশকও উপস্থিত ছিলেন।

প্রদর্শনীর শুরুতে সুবর্ণা মুস্তাফা ও অফিসএক্সট্রাক্ট এর সিইও প্রবীর সরকার শুভেচ্ছা বক্তব্য রাখেন। প্রদর্শনী শেষে দেশী-বিদেশি সকল দর্শক ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটির সার্বিক দিকের প্রশংসা করেন এবং উপস্থিত কলাকুশলীদের অভিনন্দন জানান।

সুবর্ণা মুস্তাফা বলেন, আমরা সবাই খুব খুশি। বিশেষ ধন্যবাদ দিতেই হয় রাশিয়ান অ্যাম্বাসি, ক্যাসপারেস্কি ল্যাব ও অফিস অ্যক্সট্রাক্টসকে। অফিস অ্যাক্সট্রাক্টস’র প্রবীর সরকারকে বিশেষ ধন্যবাদ জানাই চমৎকার এই আয়োজনের জন্য।

বদরুল আনাম সৌদ বলেন, যারা চলচ্চিত্রটি দেখেছেন, তারা আবেগ দিয়ে উপভোগ করেছেন এবং আমার চলচ্চিত্রটি তাদের মন ছুঁয়ে গেছে। অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি। নির্মাতা হিসেবে এখানেই আমার সৃষ্টির আনন্দ খুঁজে পেয়েছি। শুধু তাই নয়, এই বিশেষ প্রদর্শনী আমাকে নতুন চলচ্চিত্র নির্মাণে অনেক অনেক অনুপ্রেরণাও যুগিয়েছে।’

উল্লেখ্য, গহীন বালুচর’র কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন বদরুল আনাম সৌদ নিজেই। এরমধ্যে আমেরিকা, অষ্ট্রেলিয়া ও কানাডায় ‘গহীন বালুচর’ প্রদর্শিত হয়ে দেশের বাইরেও বেশ প্রশংসা কুড়িয়েছে। অবশ্য বদরুল আনাম সৌদ তার দ্বিতীয় চলচ্চিত্রের গল্প লেখার কাজ শুরু করেছেন। ২০১৮ সালেই তিনি নতুন চলচ্চিত্র নির্মাণের কাজ শুরু করবেন।

সূত্র বিবার্তা/সিনিউজভয়েস ডেক্স

Please Share This Post.